ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
land-aggitation-councillor
Land: খাস জমি বিক্রির চক্রান্ত? কাউন্সিলারের বিরুদ্ধে বিক্ষোভ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-11 12:31:23


দুর্গাপুর নগর নিগমের ১৬ নম্বর ওয়ার্ডের অধীন ধান্ডাবাগ এলাকা। এই এলাকার মধ্যে রয়েছে বাদ্যকরপাড়া। প্রায় আট কাঠার মতো সরকারি খাস জমি রয়েছে এই বাদ্যকরপাড়ায়। এলাকার সকলের দাবি, ওই জমিতে হোক একটি উদ্যান। অথবা মাঠটি পড়ে থাকুক ওইভাবেই। কারণ, সেখানকার মানুষ গরিব। বিয়ে বা অন্যান্য কাজে ব্যবহার করা হয় ওই মাঠটিকে।  

অভিযোগ, গত ২০১৭ সালে এই খাস জমি স্থানীয় তৃণমূল কাউন্সিলার সুশীল চটোপাধ্যায় ও তাঁর দলবল বিক্রি করে দেন বেশ কয়েক লক্ষ টাকার বিনিময়ে। বিষয়টি গড়ায় আদালত পর্যন্ত। এরপর স্থানীয়রা ওই সরকারি খাস জমি রক্ষা করেন। তবে ফের জমিটি দখলে নেওয়ার অভিযোগ। 

স্থানীয় সূত্রে খবর, এই জমিতে এলাকার শিশুরা খেলাধুলো করে। সঙ্গে এলাকার যে কোনও অনুষ্ঠানে ব্যবহার করা হয় এই ফাঁকা জমি। তবে তার মধ্যে স্থানীয় কাউন্সিলার সুশীল চট্টোপাধ্যায় ওই জমিতে স্বাস্থ্যকেন্দ্র তৈরি করার জন্য প্রশাসনিকস্তরে আবেদন করেন। সেই মোতাবেক শুক্রবার দুর্গাপুর নগর নিগমের ইঞ্জিনিয়ার ও খোদ কাউন্সিলার জমি মাপজোকের জন্য ওই খাস জমিতে যান। পরিস্থিতি এরপরই বিগড়ে যায়। স্থানীয়দের প্রবল ক্ষোভের মুখে পড়তে হয় স্থানীয় কাউন্সিলার ও দুর্গাপুর নগর নিগমের ইঞ্জিনিয়ারদের। ফলে বাধ্য হয়েই কাজ বন্ধ করতে হয় তাঁদের।

শনিবার সকাল থেকে ওই সরকারি খাস জমিতে ফের তুমুল বিক্ষোভ শুরু করে দেন স্থানীয়রা। তাঁরা জানান, স্বাস্থ্যকেন্দ্র হলে তাঁদের কোনও আপত্তি নেই। কিন্তু খেলার মাঠ ছেড়ে দিয়ে এই কাজ করতে হবে। নচেৎ জোরদার আন্দোলনে নামবেন সকলে। একই সঙ্গে স্থানীয়দের আশঙ্কা, সরকারি স্বাস্থ্যকেন্দ্র তৈরির নামে ফের এই জমি বিক্রির চক্রান্ত শুরু হয়েছে। কিন্তু এই অন্যায় কাজ তাঁরা করতে দেবেন না বলেই হুঁশিয়ারি দিয়েছেন। 

অন্যদিকে সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন স্থানীয় কাউন্সিলার। উল্টে স্থানীয়দের বিরুদ্ধে তাঁকে মারধরের অভিযোগ তুলে তিনি জানান, এই চক্রান্তের পিছনে বিজেপির হাত রয়েছে। অভিযোগ দুর্গাপুর পশ্চিমের বিজেপি বিধায়ক লক্ষণ ঘোড়ুইয়ের বিরুদ্ধেই। এই বিষয়ে পাল্টা তোপ দাগলেন বিজেপি জেলা নেতৃত্বও। গোটা ঘটনায় শনিবার সকালে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন