ব্রেকিং নিউজ
lalgola-special-train
Indian Rail বারাকপুর-রানাঘাট-লালগোলা উন্নত প্রযুক্তির স্পেশাল ট্রেন চালু

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-28 17:43:37


বারাকপুর-রানাঘাট-লালগোলা স্পেশাল ট্রেনের সূচনা করলেন বিজেপি সাংসদ অর্জুন সিং ও জগন্নাথ সরকার। মঙ্গলবার বারাকপুর স্টেশনে সবুজ পতাকা নেড়ে যাত্রার সূচনা হল। 

এটি নতুন শক্তি সাশ্রয়কারী এবং বর্ধিত বৈশিষ্ট্যযুক্ত তিন ফেজ মেমু রেক। মঙ্গলবার অত্যাধুনিক এই নতুন ট্রেনের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন পূর্ব রেলের জেনারেল ম্যানেজার অরুণ অরোরা, শিয়ালদহের ডিআরএম এস পি সিং, শিয়ালদহের অতিরিক্ত ডি আর এম প্রিয়দর্শী প্রমুখ।

এদিন শিয়ালদহের ডিআরএম এস পি সিং বলেন, এই ধরনের মেমু ট্রেনের ফলে রেলের সাশ্রয় অনেক বাড়বে। প্রতি কামরায় সিসিটিভি ক্যামেরা ছাড়াও কড়া নিরাপত্তাবেষ্টনী রয়েছে। পাশাপাশি যাত্রী স্বাচ্ছন্দ্যে বিশেষ নজর রয়েছে পূর্ব রেলের। এই রেকে থাকছে জিপিএস সিস্টেম, সিসিটিভি ক্যামেরা, আরামদায়ক বসার জায়গা, বায়ো টয়লেট থেকে নানা সুবিধা। মহিলারা কোনও অসুবিধায় পড়লে পাশে থাকা বটম টিপলেই মেসেজ পৌঁছে যাবে সোজা গার্ডের কাছে। এছাড়া জিপিএস সিস্টেম থাকায় আরপিএফেরও সুবিধা হবে যে কোনও পরিস্থিতিতে লোকেশন খুঁজে পেতে।

রেল সূত্রে খবর, এটা পরীক্ষামূলকভাবে চালু হলেও আগামী এক মাসের মধ্যে আরও বেশ কয়েকটি এইরকম ট্রেন চালু করবে পূর্ব রেল। তবে এই অনুষ্ঠানে আমন্ত্রিত থেকেও অনুপস্থিত ছিলেন বারাকপুরে তৃণমূল বিধায়ক রাজ চক্রবর্তী। আর এই নিয়ে শুরু রাজনৈতিক চাপান-উতোর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন