ব্রেকিং নিউজ
lalgola-has-tanks-pipelines-not-just-drinking-water
Murshidabad: লালগোলার গ্রামে ট্যাঙ্ক আছে, পাইপলাইন আছে, নেই শুধু পানীয় জল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-16 14:17:17


প্রশাসনিক জটিলতায় আটকে আছে জল প্রকল্পের কাজ। অভিযোগ, ১০ বছরেরও বেশি সময় ধরে আটকে জল প্রকল্পের কাজ। জলের ট্যাঙ্ক তৈরি হয়ে গেছে, বাড়ি-বাড়ি পাইপ লাইন বসানোর কাজও প্রায় হয়ে গেছে। কিন্তু এখনও চালু হয়নি পরিশুদ্ধ পানীয় জল সরবরাহের কাজ। মুর্শিদাবাদের লালগোলার কালমেঘা গ্রাম পঞ্চায়েতের বাঁশগাড়া এলাকার ঘটনা।

জানা গেছে, মুর্শিদাবাদের লালগোলা ব্লকের কালমেঘা আর্সেনিক ও আয়রনপ্রবণ এলাকা। তাই সেখানে তৎকালীন কংগ্রেস সাংসদ প্রণব মুখোপাধ্যায়ের উদ্যোগে গ্রামে-গ্রামে পানীয় জল পৌঁছে দেওয়ার জন্য জলপ্রকল্প তৈরির কাজ হাতে নেওয়া হয়। আর এই পরিপ্রেক্ষিতে কালমেঘা গ্রাম পঞ্চায়েতের বাঁশগাড়া এলাকায় একটি জলপ্রকল্প তৈরির কাজ হাতে নেওয়া হয়। কিন্তু এখনও ১০ বছরের বেশি সময় কেটে গেলেও জলপ্রকল্পের কাজ শেষ হয়নি। জানা গেছে, প্রায় ২ কোটি টাকারও বেশি বরাদ্দ রাখা হয়েছিল এই জলপ্রকল্পটির জন্য।

জল সংকটে স্থানীয়রা। প্রশাসনিক গাফিলতির অভিযোগ আনছেন তাঁরা।

কংগ্রেস নেতা মহম্মদ সুজাউদ্দিনের অভিযোগ,কেন্দ্র সরকার টাকা দিয়ে দেওয়ার পরও রাজ্য সরকারের উদাসীনতার জন্য প্রকল্পটি বাস্তবে রূপায়িত হচ্ছে না।

যদিও জেলা তৃণমূল নেতা চাঁদ মহম্মদ এই অভিযোগ অস্বীকার করেছেন।  প্রকল্পটি যাতে তাড়াতাড়ি শেষ করা যায় এরজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য প্রশাসনের কাছে আর্জি জানানো হবে বলে জানিয়েছেন তিনি।

রাজ্যে উন্নয়নের জোয়ার চলছে। শাসকদলের নেতাদের পকেটের উন্নয়ন হচ্ছে বলে কটাক্ষ বিজেপির। বড় বড় ট্যাঙ্ক তৈরি হলেও সাধারণ মানুষের বাড়ি বাড়ি জল পৌঁছচ্ছে না বলে দাবি দক্ষিণ মুর্শিদাবাদ বিজেপির সাধারণ সম্পাদিকা অনামিকা ঘোষের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন