ব্রেকিং নিউজ
khirai-flower-market-close
flower market ফুলের শহর পাঁশকুড়ার ক্ষীরাই বাগান বন্ধের নির্দেশ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-15 09:35:03


পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়ার ক্ষীরাই মানেই রংবাহারি নানান ফুলের সমারোহ। যা ফুলের শহর হিসেবে পরিচিত হয়ে উঠেছে। শীতকালীন ফুল বলতে চন্দ্রমল্লিকা,আস্টার, গ্ল্যাডিওলাশ,গাঁদা,সহ রকমারি কয়েক হাজার জাতের ফুল চাষ হয় ক্ষীরাই এর নদীপাড়ে। নানা ফুলের সমারোহে সেজে উঠেছে ক্ষীরাই । ধীরে ধীরে একপ্রকার যেন পর্যটন কেন্দ্রে পরিণত হয়ে উঠেছে ক্ষীরাই। পূর্ব মেদিনীপুরের বাইরের বিভিন্ন জেলা থেকে আসা ফুলবাগান প্রেমীদের ওই ফুলের বাগানে ভিড় জমাতে দেখা যায়। এমনকি বছরের শেষ থেকে নতুন বছরের শুরুতে পিকনিক করার হিড়িক পড়ে ক্ষীরাই এর নদীপাড়ে।

রেল ব্রিজের নিচে সেজে উঠেছে ফুলের বাহার। তবে নতুন বছরে বাধ সাধল বাগান দেখার। ভিলেন করোনার তৃতীয় ঢেউ। ক্ষীরাই -এ বন্ধ হল পর্যটকদের যাতায়াত। নতুন বছরে বহু মানুষের ভিড় জমতে শুরু করেছিল ফুলের উপত্য়কায়। কিন্তু করোনা মহামারীর কথা মাথায় রেখে পাঁশকুড়া পৌরসভা ও পাঁশকুড়া ১নং পঞ্চায়েত সমিতির আলোচনা সাপেক্ষে বন্ধ করা হয় ক্ষীরাইয়ের ফুল বাগানে পর্যটকদের আনাগোনা। হতাশ পর্যটকরা।

পঞ্চায়েত সমিতির সহ সভাপতি হানিফ মহম্মদ বলেন প্রশাসনের নির্দেশে ফুলের বাগান ক্ষীরাই বন্ধ রাখা হয়েছে। আপাতত ২০ জানুয়ারি পর্যন্ত ফুলের বাগানে পর্যটকদের যাতায়াত বন্ধ থাকবে। ২০ তারিখের পর আলোচনা সাপেক্ষে তাঁর ব্যবস্থা নেওয়া হবে।

পৌরসভার চেয়ারম্যান নন্দকুমার মিশ্র জানান করোনা মহামারীর গ্রাফ ঊর্ধ্বমুখী। কোভিড বিধি লঙ্ঘন যাতে না হয়, তাই ফুলের বাগান বন্ধের সিদ্ধান্ত সঠিক।

করোনা সংক্রমণ মোকাবিলায় প্রশাসনের পাশাপাশি সচেতন হতে হবে নাগরিকদেরও। তবেই সংক্রমণ মুক্ত হবে এ বাংলা।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন