ব্রেকিং নিউজ
jalpaiguri-train-accident-follow-up
Bikaner-Guwahati Train Accident Update: সরানো হল রেলের কামরা,চলছে উদ্ধার কাজ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-14 12:18:05


আরও এক ভয়াবহ দুর্ঘটনার সাক্ষী থাকল রাজ্য়বাসী। জলপাইগুড়ির ময়নাগুড়ির কাছে বিকানির এক্সপ্রেস লাইনচ্যুত হয়ে ঘটল মৃত্য়ুর ঘটনা। আহত হয়েছেন বহু যাত্রী। যুদ্ধকালীন তৎপরতায় রেলের তরফে উদ্ধারকাজে ব্য়স্ত উদ্ধারকারীরা। গ্যাস কাটার দিয়ে চলে কামরা কেটে উদ্ধার কাজ ৷ পাশাপাশি একের ওপর এক কামরা উঠে যাওয়া বা ট্র‍্যাক ছেড়ে উলটে যাওয়া কামরা সরাতে ক্রেনের সাহায্যে নেওয়া হয়েছে। ঘটনাস্থল পরিদর্শনে যান রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯। মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করছে রেলওয়ে কর্তৃপক্ষ।

ঘড়ির কাঁটায় তখন প্রায় আড়াইটা। চারিদিকে ঘন কুয়াশা। যদিও ঘুম নেই নিউ দোমহনির বাসিন্দাদের। তাদের সকলের চোখে মুখেও উৎকন্ঠার ছাপ স্পষ্ট। দুর্ঘটনাস্থল পরিদর্শনের পর রেলমন্ত্রী মৃতদের আত্মার শান্তি কামনা করেন । পাশাপাশি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। ইতিমধ্য়েই আর্থিক সাহায্যের ঘোষণা করেছে রেল কর্তৃপক্ষ। মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা সাহায্য ও গুরুতর আহতদের ১ লক্ষ টাকাএবং সামান্য আহতদের জন্য ২৫ হাজার টাকা দেওয়া হবে বলে জানানো হয়।

আরও পড়ুন ঃ টুসু বিসর্জনে মেতে বাঁকুড়া

রাতভর চেষ্টার পর ৫টা বেজে ১৫ মিনিটে রেল ট্র‍্যাক থেকে দুর্ঘটনাগ্রস্ত ট্রেনের একটি কামরা সরানো হয় ক্রেনের সাহায্যে। রেল সূত্রে খবর, বৃহস্পতিবারের দুর্ঘটনার জেরে কয়েকশ মিটার রেল ট্র‍্যাক যথেষ্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। সেসব দ্রুত মেরামতের কাজ করা হবে বলেই জানা গিয়েছে। উদ্ধার কাজের জন্য ঘটনাস্থলে রেলের তরফে দুটি ক্রেন রয়েছে । মনে করা হচ্ছে শুক্রবার বিকেলের আগে রেল ট্র‍্যাক সম্পূর্ণ রূপে পরিষ্কার করা সম্ভব নয়। ট্র‍্যাক পরিষ্কার হলেও এপথে এখনই ট্রেন চলাচল সম্ভব নয় বলেই জানা গিয়েছে।

যখন রাত জেগে উদ্ধারকাজে ব্যস্ত উদ্ধারকারী দলের কর্মীরা। ঠিক তখনই সকল কর্মীদের জন্য খিচুড়ি নিয়ে হাজির হলেন গ্রামের বাসিন্দারা। একান্ত উদ্যোগে একদল গ্রামবাসী খিচুড়ি রান্না করে সকলের মধ্যে পরিবেশন করছেন। তাঁদের কথায়, রেলের উদ্ধারকারী দলের লোকেরা না খেয়ে কাজ করছেন। তাই তাঁদের জন্য সামান্য কিছু আয়োজন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন