ব্রেকিং নিউজ
illegal-sand-overloading
Sand Overloading: বাঁকুড়ায় অব্যাহত বেআইনিভাবে বালি তোলা, সঙ্গে ওভারলোডিং


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-02 17:29:34


অব্য়াহত বালি মাফিয়ারাজ। বাঁকুড়ার ওন্দা থানার অন্তর্গত রসিয়ারা এলাকায় দারকেশ্বর নদ থেকে বালি তুলে চলছে ব্যবসা। একদিকে চলছে বেআইনিভাবে বালি উত্তোলন, অন্য়দিকে সেই বালি ওভারলোড করা হচ্ছে। রাজ্য সরকারের পক্ষ থেকে বারবার বন্ধ করার কথা বলা হলেও ওভারলোডিংয়ের অভিযোগে চাঞ্চল্য এলাকায়।

প্রশাসনের মদতেই চলছে মেঠো পথে ওভারলোডেড গাড়ি। নিজে মুখেই স্পষ্ট স্বীকারোক্তি দিলেন গাড়ির চালক। গ্রামের মেঠো রাস্তার পরোয়া না করেই চলছে এই কাজ। অভিযোগ,  নিশ্চুপ প্রশাসন।

গাড়িচালকের দাবি, চালান রয়েছে তিনশো থেকে সাড়ে তিনশো সিএফটির, তবে মাল রয়েছে সাড়ে পাঁচশো কিংবা সাড়ে সাতশো। কখনও কখনও আবার ৯০০ সিএফটি। এমনই দাবি গাড়ির চালকদের।

তবে অভিযোগের সত্য়তা স্বীকার করলেন না বালিঘাটের ম্যানেজার। তিনশো থেকে সাড়ে তিনশো সিএফটির মাল যায় বলে দাবি তাঁর।

ওভারলোডিংয়ের ফলে রাস্তার হালও বেহাল হয়ে পড়ছে। যার ফল ভোগ করছে সাধারণ মানুষ। মেঠো রাস্তা দিয়ে ওভারলোডিংয়ের ফলে নিত্যদিন যাতায়াত করতে গিয়ে সমস্যার সম্মুখীন হতে হয়। এমনটাই অভিযোগ স্থানীয়দের।

ওভারলোডিং ইস্য়ুতে শুরু রাজনৈতিক তরজা। প্রশাসন মুখে বললেও প্রকৃতপক্ষে কোনও ব্যবস্থা নিচ্ছে না। গোটা বিষয় নিয়ে সরব বিষ্ণুপুর বিজেপি সাংগঠনিক জেলা সভাপতি সুজিত অগস্তি। ওভারলোডিং বন্ধ না হলে আন্দোলনের পথে হাঁটার হুঁশিয়ারি সুজিত অগস্তির।

অভিযোগ ভিত্তিহীন। ওভারলোডিংয়ের কোনও খবর নেই। অভিযোগ এলে ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস জেলা তৃণমূলের চেয়ারম্যান শ্যামল সাঁতরার।

গুরুতর অভিযোগ প্রশাসনের বিরুদ্ধে। এখন দেখার প্রশাসন কী ব্যবস্থা গ্রহণ করে। 




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us