ব্রেকিং নিউজ
  (12:20 PM)-এখনও সংকট কাটেনি পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত কার্টুনিস্ট নারায়ণ দেবনাথের     (12:18 PM)-মদন মিত্রকে এবার সতর্ক করল দল     (11:17 AM)-ওমিক্রন আক্রান্তের সংখ্যা গোটা দেশে বেড়ে দাঁড়াল ৮২০৯, সুস্থ ৩১০৯     (11:14 AM)-করোনা রুখতে সকাল ১০টার পর থেকে বন্ধ গ্যালিফ স্ট্রিটের পাখিবাজার     (11:02 AM)-সিঁথি থানা এলাকায় রামলীলা বাগানের একটি বাড়িতে ভোররাতে আগুন লাগল     (08:54 AM)-প্রখ্যাত কত্থক শিল্পী পণ্ডিত বিরজু মহারাজ প্রয়াত     (08:48 AM)-সিরিয়াল দেখার ফাঁকে কসবায় দুঃসাহসিক চুরি     (08:48 AM)-রাজ্যের করোনা আক্রান্ত কমলেও মৃত্যুসংখ্যা উর্ধ্বমুখীই     (08:47 AM)-তাপমাত্রা স্বাভাবিকের নিচে, ফের বঙ্গে শীতের আমেজ  
illegal-construction-demolish-bishnupur-bengal
Illigal construction বিষ্ণুপুরে বেআইনি নির্মাণ ভেঙে দিল পুরসভা


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-16 20:49:47


দীর্ঘদিন ধরে বেআইনি নির্মাণের অভিযোগ উঠছিল, বাঁকুড়ার বিষ্ণুপুর পুরসভার ১৮ নং ওয়ার্ডের শালবাগান এলাকায়৷ এবার সেই বেআইনি নির্মাণ ভেঙে দিল বিষ্ণুপুর পুরসভা। অভিযোগ, সেখানে অ্যাপার্টমেন্ট নির্মাণ হয়েছে বেআইনিভাবে। সেই বেআইনি অংশই ভেঙে দেয় বিষ্ণুপুর পুরসভা। বিষ্ণুপুর শহরের শালবাগান তুর্কি সীতারামপুর এলাকায় পৌরপ্রশাসক অর্চিতা বিদের উপস্থিতিতে মঙ্গলবার দুপুরে এই কাজ হয়।

প্রসঙ্গত, বিষ্ণুপুর পৌরসভার ১৮ নং ওয়ার্ডের শালবাগান এলাকায় দুটি অ্যাপার্টমেন্টের নির্মাণ ঘিরে প্রশ্ন তোলেন এলাকাবাসী। সেইমত, গত ২৭ শে সেপ্টেম্বর তদন্তে নেমে এলাকা পরিদর্শন করেন প্রশাসক অর্চিতা বিদ, এসডিপিও কুতুবউদ্দিন খান সহ অন্যান্য পৌর আধিকারিকরা। সেইসময় পুরসভার পাশ করা প্ল্যান খতিয়ে দেখে জরিপ করে দুটি অ্যাপার্টমেন্টের কাজের নির্মাণে ত্রুটি ধরা পড়ে। পুরসভার তরফে জানানো হয়, বেআইনিভাবে দখল করে বাড়িয়ে দেওয়া হয়েছে বিল্ডিংয়ের কলাম। আবার কোথাও বাড়িয়ে দেওয়া হয়েছে বারান্দার শেড। 

তাই বিষ্ণুপুর পৌরসভার তরফে থেকে দুটি অ্যাপার্টমেন্টের মালিককে বেআইনি নির্মাণ ভাঙার নির্দেশ দেওয়া হয়েছিল। তবে নির্দিষ্ট সময়সীমা পেরিয়ে যাওয়ার পরেও তাঁরা তা ভাঙেননি। মঙ্গলবার তাই পৌরসভার তরফেই তা ভাঙার কাজ শুরু হয়েছে বলে জানানো হয়।

পুরসভার পক্ষ থেকে আরও জানানো হয়, বহু আগে যাঁরা বেআইনিভাবে কাজ করেছিলেন, তাঁদের কিছু বলা হচ্ছে না। কারণ, এখন তাঁদের বলতে গেলে হয়রানি করা হবে। সেটাই তাঁদের এখন স্থায়ী বাসস্থান। তাই বর্তমানে যাঁরা নতুন নির্মাণ করছেন, তাঁদেরকে বার্তা দিতেই এই কর্মসূচি। এরপর থেকে আর কোনও বেআইনি কাজ বরদাস্ত করা হবে না এলাকায়। 




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us