ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
icds-plastic-rice-complain
Icds rice complain আইসিডিএস সেন্টার থেকে প্লাস্টিক চাল? তোলপাড় বাসন্তীর ঝড়খালি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-17 13:05:46


আইসিডিএস সেন্টার থেকে ভেজাল চাল দেওয়ার অভিযোগ তুলে সরব অভিভাবক মহল। দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী ব্লকের ঝড়খালি থানার হিরন্ময়পুর এলাকায় ৭৫ জন শিশুকে আইসিডিএস সেন্টার থেকে ভেজাল চাল দেওয়া অভিযোগ।

চালের পরিবর্তে প্লাস্টিকের চাল দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে কয়েকটি পরিবার। উল্লেখ্য, ছ'মাস বয়সের শিশুদের জন্য আইসিডিএস সেন্টার থেকে চাল, আলু, ডাল মাসে একবার করে দেওয়া হয়।

বাসন্তী ব্লক আধিকারিকের কাছে অভিযোগ জানিয়েছেন বাসিন্দারা। বাসন্তী ব্লক প্রশাসন পুরো বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে বলে জানা যায়। আইসিডিএস কর্মীরাও বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন। তবে ঘটনায় গ্রামবাসীদের মধ্যে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

শুধু এবারই নয়, এর আগেও এই ধরনের অভিযোগে সরব হয়েছিলেন অভিভাবকরা। আগে পাথরপ্রতিমায় এই সমস্যার দেখা দিয়েছিল। প্লাস্টিকের চাল সহ পাথর মেশানোর অভিযোগ উঠেছিল। প্রসঙ্গত, পাথরপ্রতিমা ব্লকের উত্তর মহেন্দ্রপুর পার্বতীপুর এলাকায় হঠাৎ করে গুজব রটে। এই খবর দ্রুত ছড়িয়ে পড়ায় অভিভাবকরা আইসিডিএস থেকে নেওয়া চাল পরীক্ষা করে দেখতে ব্যস্ত হয়ে পড়েন। চালের মধ্যে সাদা চাল দেখলে সেগুলি আলাদা করে বিভিন্ন জায়গায় দেখাতে থাকেন। শেষ পর্যন্ত সবাই মাস্টার বিল্ডার্স এলাকায় একত্রিত হন। এমনকি চাল উনুনে বসিয়ে বেশ কিছুক্ষণ ধরে পরীক্ষা-নিরীক্ষা চালান।

এরপর স্থানীয় এক গৃহবধূ রহিমা বিবি জানান, তাঁর বৌমা চাল রান্না করতে গেলে সন্দেহ হয়। এমনকি রহিমা বিবি অভিযোগ করেছিলেন, এই চালের ভাত খেয়ে তাঁদের শিশুর অসুখ করছে। 

খবর পেয়ে ওই এলাকার পঞ্চায়েত সদস্য গৌরহরি মাল ও ডাক্তার সিরাজুল হক সেখানে উপস্থিত হন। তাঁরা এলাকার মানুষকে আশ্বস্ত করেন, পরীক্ষা করে দেখা হবে, এটি চাল না অন্য কিছু। পঞ্চায়েত সদস্য গৌরহরি মাল চালের নমুনা সংগ্রহ করেন। কিন্তু সপ্তাহ পেরতে না পেরতেই আবারও একই অভিযোগ। একই জেলার দুটি আলাদা জায়গায়। তবে কি হুঁশ ফেরেনি প্রশাসনের। প্রশ্ন তুলেছেন সচেতন নাগরিকরা। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন