১৬ এপ্রিল, ২০২৪

Weather: ক্রমশ বাড়বে পারদ, কমবে আর্দ্রতা! নতুন কী বার্তা দিল আবহাওয়া দফতর...
CN Webdesk      শেষ আপডেট: 2024-03-10 16:27:25   Share:   

পূবালী হাওয়া ও পশ্চিমী ঝঞ্ঝার সংঘাতে রাজ্য়ে ফের বদলে যেতে পারে আবহাওয়া। আগামী মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই রাজ্যে। মূলত শুষ্ক ও পরিষ্কার আবহাওয়া থাকবে এই ক'দিন। আগামী ২৪ ঘণ্টায় রাজ্যের বেশিরভাগ অংশে উত্তর পশ্চিমের হাওয়া বইবে। রবিবার কলকাতার সবোর্চ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৯ ডিগ্রি সেলসিয়াস এর কাছাকাছি থাকবে।

আবহাওয়া দফতর জানিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হাওয়ার সংঘাতে বজ্রগর্ভ মেঘ ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। বৃহস্পতিবার মেঘলা আকাশ ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমের জেলাগুলিতে। সেই সঙ্গে দক্ষিণবঙ্গের বাকি জেলায় আংশিক মেঘলা আকাশ থাকতে পারে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে থাকবে বৃষ্টির পূর্বাভাস। আগামী বুধবার উত্তরবঙ্গের দুই জেলা দার্জিলিংয়ে পার্বত্য এলাকা এবং কালিম্পং-এর পার্বত্য এলাকা ভিজতে পারে হালকা বৃষ্টিতে। শুধুমাত্র পার্বত্য এলাকায় পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টি হলেও উত্তরবঙ্গের বাকি জেলায় শুষ্ক আবহাওয়া থাকবে। এছাড়াও বুধবার উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় আংশিক মেঘলা আকাশ আবার কোথাও সম্পূর্ণ মেঘলা আকাশ থাকবে। বৃষ্টির সম্ভাবনা মালদহ ও দিনাজপুর জেলায়। শুক্রবার থেকে ফের দেখা মিলবে পরিষ্কার আকাশের এমনটাই জানিয়েছে আলিপুর আবহবিদ।


Follow us on :