ব্রেকিং নিউজ
  (12:20 PM)-এখনও সংকট কাটেনি পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত কার্টুনিস্ট নারায়ণ দেবনাথের     (12:18 PM)-মদন মিত্রকে এবার সতর্ক করল দল     (11:17 AM)-ওমিক্রন আক্রান্তের সংখ্যা গোটা দেশে বেড়ে দাঁড়াল ৮২০৯, সুস্থ ৩১০৯     (11:14 AM)-করোনা রুখতে সকাল ১০টার পর থেকে বন্ধ গ্যালিফ স্ট্রিটের পাখিবাজার     (11:02 AM)-সিঁথি থানা এলাকায় রামলীলা বাগানের একটি বাড়িতে ভোররাতে আগুন লাগল     (08:54 AM)-প্রখ্যাত কত্থক শিল্পী পণ্ডিত বিরজু মহারাজ প্রয়াত     (08:48 AM)-সিরিয়াল দেখার ফাঁকে কসবায় দুঃসাহসিক চুরি     (08:48 AM)-রাজ্যের করোনা আক্রান্ত কমলেও মৃত্যুসংখ্যা উর্ধ্বমুখীই     (08:47 AM)-তাপমাত্রা স্বাভাবিকের নিচে, ফের বঙ্গে শীতের আমেজ  
helping-hand-shantipur-bengal
Humanity সাহায্যের হাত


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-15 14:55:44


মানুষ মানুষের জন্য। কে বলে মানবিকতা হারিয়ে গেছে সমাজ থেকে ? নাগরিক সমাজ এখনও দাঁড়ায় আর্তের পাশে, বাড়িয়ে দেয় সাহায্যের হাত। তাই সমাজ এখনও সুসংবদ্ধ। ফের মানবিকতার নজির দেখা গেল নদিয়ার শান্তিপুরের হরিপুর অঞ্চলে।

আয়ার কাজ হারিয়েও সেবায় অনড় সুমিতা মণ্ডল। রাস্তায় পড়ে থাকা অসুস্থ বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করে মানবিকতার নজির গড়লেন তিনি। শান্তিপুরের হরিপুর অঞ্চল এবং শহরের সংযোগস্থলে একটি কবরস্থানের পাশে এক বৃদ্ধকে রবিবারও অসুস্থ অবস্থায় রাস্তার পাশে পড়ে থাকতে দেখেন পথচারীরা। শুধু সহানুভূতি ছাড়া বৃদ্ধের মেলেনি কিছুই। রাস্তা দিয়ে অথচ বহু মানুষই হাঁটছেন, দেখছেন সবই। কিন্তু কেউই এগিয়ে আসেননি আসল কাজটি করতে। 

কিন্তু বৃদ্ধের খোঁজ নিয়েছিলেন সুমিতা দেবী।  এলাকার মেলের মাঠ পেয়ারাবাগানের বাসিন্দা সুমিতা মণ্ডল। বৃদ্ধের সঙ্গে কথা বলে মুড়ি দিয়েছিলেন খেতে। কলকাতায় আয়ার কাজ করেন তিনি। নিজে কাজ হারিয়েছেন লকডাউনে।  কিন্তু অভ্যাস বদলায়নি এতটুকুও। অসুস্থ বৃদ্ধের দুই পায়ে দগদগে ঘা, মাছি বসছে। নিজের হাতেই ক্ষত পরিষ্কার করে দিতে কুণ্ঠা বোধ করেননি।  বৃদ্ধকে পরিয়ে দিয়েছিলেন বাড়ি থেকে আনা সোয়েটার, জামা, লুঙ্গি। বৃদ্ধের গায়ে জ্বরও ছিল বলে জানান সুমিতা দেবী।

কিন্তু রাস্তায় এভাবে পড়ে থাকলে তো তাঁর অবস্থা আরও খারাপ হয়ে যাবে। তাই তাঁকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেন। স্থানীয় কিছু যুবক সুমিতা মণ্ডলকে সহযোগিতা করেন ওই বৃদ্ধকে হাসপাতালে নিয়ে যেতে। সত্তরোর্ধ্ব ওই বৃদ্ধের নাম রামাশংকর সাউ। এর বাইরে আর কিছু জানা যায়নি তাঁর সম্পর্কে। এমনকী  বাড়ি কোথায়, বলতে পারেননি ওই বৃদ্ধ, জানালেন স্থানীয় এক বাসিন্দা। এরপরই শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে চিকিত্সার জন্য ভর্তি করা হয় বৃদ্ধকে। 

একেই বোধহয় বলে মনুষ্যত্বের জয়। এখনও সুমিতা দেবীদের মতো কিছু মানুষ থেকে যান প্রচারের আলো থেকে অনেক দূরে। যাঁরা নীরবে পরের জন্য এভাবেই বাড়িয়ে দেন সাহায্যের হাত। 




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us