ব্রেকিং নিউজ
gold-from-cow-dung-and-urine
Cow gold: গরুর গোবর ও মূত্র থেকে সোনা? চাঞ্চল্য় দেগঙ্গায়

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-15 13:36:27


গরুর মূত্র ও গোবর থেকে সোনা উদ্ধার? ঘটনায়  চাঞ্চল্য দেগঙ্গায়। গরুর দুধ থেকে নাকি সোনা পাওয়া যায়, এমনই দাবি করেছিলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। তবে তাঁর দাবি কি সত্য প্রমাণ হল দেগঙ্গায়?

দেগঙ্গার গোবর্ধনপুর এলাকায় গরুর মূত্র ও গোবর থেকে উদ্ধার হয়েছে সোনা, এমনই দাবি স্থানীয়দের। উদ্ধার হওয়া জিনিসটি সোনা না অন্য কোনও ধাতু, সেই তর্ক বরং তোলাই থাক। যুক্তিবাদী মঞ্চের দাবি, মানুষের যেমন গলব্লাডারের স্টোন হয়, ঠিক তেমনি গবাদিপশুর পেটে স্টোন হতে পারে। কিন্তু সোনা বা স্টোন, যাই থাকুক না কেন, সেগুলো ৫০ হাজার টাকা মূল্যে এক স্বর্ণ ব্যবসায়ী কিনে নেয়।

দেগঙ্গার গোবর্ধনপুর এলাকায় এক ব্যক্তি গরু পোষেন। হঠাৎ বাড়ির মালিক সোমবার রাতে লক্ষ্য করেন, তাঁর গবাদিপশুর মূত্র ও গোবর থেকে পাথর জাতীয় কিছু বের হচ্ছে, যা নিয়ে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। এই খবর এলাকায় জানাজানি হতেই একজন স্বর্ণ ব্যবসায়ী তাঁর বাড়িতে যান এবং সেই পাথর তিনি ৫০ হাজার টাকার বিনিময়ে কিনে নেন। এখানেই মানুষের সন্দেহ হয়। সেগুলি কি সোনা? তা না হলে ৫০ হাজার টাকার বিনিময়ে কেন কিনে নিলেন সেই স্বর্ণ ব্যবসায়ী। কিন্তু যুক্তিবাদী মঞ্চের দাবি, মানুষের যেমন গলব্লাডারে স্টোন হয়, ঠিক তেমনি গবাদি পশুদের পেটেও এই ধরনের স্টোন হতে পারে।

গরুর মূত্র, গোবর থেকে সোনা পাওয়ার বিষয়টি সম্পূর্ণ উড়িয়ে দিয়ে গুজব ছাড়া কিছুই নয় বলে দাবি করেন যুক্তিবাদী মঞ্চের সদস্যরা। কিন্তু গরুর পেট থেকে উদ্ধার হওয়া পাথরগুলো সোনা বলেই দাবি স্থানীয় সাধারণ মানুষের। যা নিয়ে দেগঙ্গা জুড়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। তবে তা সোনা না অন্যকিছু, এই তর্ক থেকেই যাচ্ছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন