ব্রেকিং নিউজ
garbage-problem-coochbehar
Garbage কোচবিহারে ডাম্পিং গ্রাউন্ডের ময়লা রাস্তায়, সমস্যায় এলাকাবাসী


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-13 15:54:05


বাড়ির পাশে রয়েছে ডাম্পিং গ্রাউন্ড ও শ্মশান। ডাম্পিং গ্রাউন্ড-এর নোংরা-আবর্জনা ফেলা হচ্ছে রাস্তার উপর। যার ফলে সমস্যার সম্মুখীন হচ্ছেন এলাকার মানুষ। ঘটনাটি কোচবিহারের তুফানগঞ্জ শহরের ৬ নম্বর ওয়ার্ডের।

তুফানগঞ্জ শহরের ৬ নম্বর ওয়ার্ডের রায়ডাক নদী সংলগ্ন শ্মশান রোড এলাকার মানুষ দীর্ঘদিন সমস্যায় ভুগছেন। পৌরসভার পক্ষ থেকে এলাকায় একটি ডাম্পিং গ্রাউন্ড করা হয়েছে। তার পাশেই রয়েছে শ্মশান। ডাম্পিং গ্রাউন্ড-এ যে সমস্ত নোংরা-আবর্জনা ফেলা হচ্ছে, সেগুলো যত্রতত্র ছড়িয়ে রয়েছে। যার ফলে এই এলাকার মানুষের যাতায়াতের যে রাস্তা রয়েছে, সেটাও নোংরা-আবর্জনায় ভরে যাচ্ছে।

এর ফলে সমস্যায় ভুগছেন এলাকার মানুষ। স্থানীয়রা জানিয়েছেন, নোংরা-আবর্জনার গন্ধের ফলে এলাকার মানুষের থাকতে অনেকটাই অসুবিধার হচ্ছে। অন্যদিকে নোংরা-আবর্জনার ফলে মশা-মাছির উপদ্রব বেড়েছে। যে কারণে নানা রোগে আক্রান্ত হচ্ছে এলাকার শিশুরা। বিষয়টি বহুবার তুফানগঞ্জ পুরসভা কর্তৃপক্ষকে লিখিতভাবে জানিয়েছেন। এমনকি এলাকায় পথ অবরোধ করে আন্দোলন করেছেন তাঁরা। প্রতিশ্রুতি দেওয়া হয়, সমস্ত বিষয় ঠিক করে দেওয়া হবে। তবে আজও সেই কাজ হয়নি। যে তিমিরে ছিল, সেই তিমিরেই রয়ে গেলেন এলাকাবাসী।

এলাকাবাসী আরও বলেন, ডাম্পিং গ্রাউন্ড ঠিক করে সেখানে ফুলের বাগান করার কথা ছিল। তবে সেটাও আজ পর্যন্ত করেনি পৌরসভা। কবে তাঁদের সমস্যার সমাধান হবে, সেটাই এখন দেখার। অন্যদিকে, এই বিষয় নিয়ে বিজেপির পক্ষ থেকে পৌরসভাকে আক্রমণ করা হয়েছে।

এ বিষয়ে তুফানগঞ্জ শহরে বিজেপি কনভেনর বিপ্লব চক্রবর্তী বলেন, ৬ নম্বর ওয়ার্ডের শ্মশান যাওয়ার রাস্তা হয়ে উঠেছে নোংরা-আবর্জনা ফেলার রাস্তা। আসলে পৌর নির্বাচনের আগে সলিড ওয়েস্ট ম্যানেজমেন্টকে সামনে রেখে রাজনৈতিক ফায়দা তুলতে যাচ্ছে তৃণমূল ।

তবে গোটা বিষয় নিয়ে তুফানগঞ্জ পৌরসভার প্রশাসক ইন্দ্রজিৎ ধর বলেন, বিষয়টি আমাদের নজর রয়েছে। ইতিমধ্যে সেখানে গিয়ে এলাকা পরিদর্শন করে কাজ শুরু করা হয়েছে। দ্রুত সেখানকার সমস্যার সমাধান করা হবে।

আদৌ সমস্যার কতটা সমধান হয়, সেটাই দেখার।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us