ব্রেকিং নিউজ
gangasagar-mela-bengal
Gangasagar গঙ্গাসাগর মেলা শুরু, অপেক্ষা মাহেন্দ্রক্ষণের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-13 15:07:25


কোভিড আবহে অবশেষে শর্তসাপেক্ষে গঙ্গাসাগর মেলার অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। মেলার নজরদারিতে তৈরি হয়েছে দুই সদস্যের নয়া কমিটিও। তবে মেলায় যাওয়ার ৭২ ঘণ্টা আগে আরটি-পিসিআর পরীক্ষা বাধ্যতামূলক। সেই রিপোর্ট নেগেটিভ হলে তবেই মেলায় প্রবেশের অনুমতি মিলছে। পাশাপাশি জোড়া ভ্যাকসিন সার্টিফিকেট না থাকলে মেলায় প্রবেশে নিষেধাজ্ঞা।

দিন দুয়েক আগে নিম্নচাপের জেরে আকাশের মুখ ভার ছিল। আকাশের মুখভারে মন খারাপ হয় পুণ্যার্থীদের। তবে বৃহস্পতিবার তুলনায় পরিষ্কার আকাশ। ইতিমধ্যেই দেশ ও রাজ্যের নানা প্রান্ত থেকে মেলা প্রাঙ্গনে আসতে শুরু করেছেন বহু পুণ্যার্থী। গঙ্গাসাগর মেলা শুরু। এখন অপেক্ষা শুধু মাহেন্দ্রক্ষণের। 

গঙ্গাসাগরের পরিস্থিতি খতিয়ে দেখতে বৃহস্পতিবার সকাল সকাল দুই সদস্যের প্রতিনিধি দল পরিদর্শন করে মেলা চত্বর। 


সাগরমেলায় আগত পুণ্যার্থীদের নিরাপত্তার দিকটিও নজরে রয়েছে প্রশাসনের। নিরাপত্তা সুনিশ্চিত করতে গঙ্গাসাগর মেলা প্রাঙ্গণে চলছে মেটাল ডিটেক্টর দিয়ে পরীক্ষা। সাগরে নজরদারিতে রয়েছে ভারতীয় নৌ বাহিনীও। 

পাশাপাশি রাজ্য সরকারের নির্দেশে গঙ্গাসাগর মেলায় ১২ জন মেডিক্যাল অফিসার পাঠায়  রাজ্য স্বাস্থ্য দফতর। কিন্তু জানা গেছে, তাঁদের মধ্যে ৫ জন কোভিড আক্রান্ত। নতুন করে ৫ জনকে খুঁজে বের করতে সমস্যায় রাজ্য স্বাস্থ্য দফতর। 

এদিকে ভোর পাঁচটা থেকে গঙ্গাসাগর গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে সমস্ত রাস্তা ও সাগর তট পরিষ্কার করা হয়। সারা বিশ্বের পুণ্যার্থীদের কাছে গঙ্গাসাগরের স্বচ্ছ ভাবমূর্তি তুলে ধরতে গঙ্গাসাগর গ্রাম পঞ্চায়েতের এই উদ্যোগ।

পরিস্থিতি পর্যবেক্ষণে মেলা প্রাঙ্গনে যান রাজ্যের মন্ত্রী শশী পাঁজা, মন্ত্রী ফিরহাদ হাকিম। 

এদিকে, হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। এখন এই অতিমারী পরিস্থিতিতে মেলা পরিচালনা রাজ্যের কাছে বড় চ্যালেঞ্জ, মনে করছে ওয়াকিবহাল মহল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন