ব্রেকিং নিউজ
  Weather Update: উত্তরবঙ্গের সঙ্গেই দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি সম্ভাবনা     Pallavi Dey: পল্লবীর লিভ-ইন পার্টনার সাগ্নিককে গড়ফা থানায় রাতভর জিজ্ঞাসাবাদ     Maldaha: তৃণমূল কর্মীকে অপহরণ করে খুনের অভিযোগ, কাঠগড়ায় দলেরই অন্য গোষ্ঠী     Flood: ভয়াবহ বন্যায় বিধ্বস্ত অসম, ক্ষতিগ্রস্ত ২ লক্ষ বাসিন্দা, ঘরছাড়া ৩৩ হাজার     Suvendu: ওয়ারেন্ট ছাড়াই বিরোধী দলনেতা শুভেন্দুর অফিসে তল্লাশি? মামলা এবার হাইকোর্টে     P Chidambaram: পি চিদম্বরমের ৯ টি বাড়িতে একযোগে সিবিআই তল্লাশি     Metro Rail: বউবাজারে ভাঙা হচ্ছে বাড়ি, বাড়ছে উদ্বেগ-উত্কণ্ঠা     ED: কয়লা-কাণ্ডে সস্ত্রীক অভিষেকের স্বস্তি, 'কলকাতায় জেরা করুক ইডি', সুপ্রিম কোর্টের নির্দেশ  
free-water-supply-inauguration
water supply ৪৫ হাজার পরিবার পাবে বিনামূল্যে জল


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-07 12:26:28


সরাসরি নৈহাটির গঙ্গা থেকে পাইপ লাইনের মাধ্যমে জল প্রথমে রিজার্ভারে ভরা হবে। তারপরে পাইপ লাইনের মাধ্যমে পরিশ্রুত পানীয় জল পৌঁছে যাবে হাবড়ার ৪৫ হাজার পরিবারের ঘরে ঘরে। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সহযোগিতায় এবং হাবরার বিধায়ক জ্যোতিপ্রিয় মল্লিকের ঐকান্তিক চেষ্টায় বিগত প্রায় ৩ বছর ধরে চলে এই কাজ।  সরাসরি নৈহাটি থেকে আওয়ালসিদ্ধি হয়ে অশোকনগরের উপর থেকে হাবরা পৌর এলাকার ২৪ টি ওয়ার্ড জুড়ে শুরু হয়েছিল পাইপ লাইন বসানোর কাজ। ইতিমধ্যেই সেই কাজ শেষের পথে।

হাবরা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কামারথুবা এলাকায় পৌরসভার মুখ্য পৌর প্রশাসক নারায়ণ চন্দ্র সাহা সহ প্রশাসক মণ্ডলীর অন্যান্য সদস্যদের উপস্থিতিতে নারকেল ভেঙে উদ্বোধন করা হয় জলের সংযোগ। একটি বাড়িতে পরিশ্রুত পানীয় জলের কানেকশন দেওয়া হয়। এই উদ্বোধনের শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে হাবরা পৌরসভার মুখ্য পৌর প্রশাসক নারায়ণ সাহা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়ে বলেন, আগামী তিন মাসের মধ্যে হাবরা পুরসভার প্রায় ৪৫ হাজার পরিবারকে একদম বিনামূল্যে এই পরিশ্রুত পানীয় জলের পরিষেবা দেওয়া হবে।

পাশপাশি তিনি আরও বলেন, প্রতিটি বাড়িতে থাকবে একটি করে মিটার যে মিটারের মাধ্যমে দেখা যাবে ওই পরিবার কতটা জল ব্যবহার করেছেন। তবে এই পরিষেবার ক্ষেত্রে অন্যান্য রাজ্যে জলের ব্যবহারের উপর টাকা নেওয়া হয়। কিন্ত এই বাংলায় এই চিত্রটা ভিন্ন।  মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী হাবড়ার বাসিন্দারাও একদম বিনামূল্যে পাবেন পরিশ্রুত মিষ্টি পানীয় জল।

পৌরসভার ভাইস চেয়ারম্যান তারক নাথ দাস বলেন, মুখ্যমন্ত্রী ও রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে অসংখ্য ধন্যবাদ। এই প্রকল্পকে বাস্তবে রূপদানের অন্য তাঁদের অবদান অনস্বীকার্য। এ খুবই ভালো উদ্যোগ।

বাড়িতে পুরসভার পরিশ্রুত জলের পরিষেবা পেয়ে খুশি হাবরাবাসীরা। তাঁরা জানান, এতদিন এই জল তাঁদের কিনে খেতে হত। যা ছিল খরচসাপেক্ষ। এখন জল বিনামূল্যে পাওয়া যাবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন