ব্রেকিং নিউজ
fire-fertilizer-paddy-loss
Fire: সারের দোকানে আগুন, ভস্মীভূত কয়েক লক্ষ টাকার ধানও

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-20 13:07:59


একেই প্রাকৃতিক দুর্যোগে দিশাহারা চাষিরা। তার মধ্যে আবার চারদিনের টানা নিম্নচাপ। জমির ধান জমিতেই শেষ। বর্ধমান সহ বেশ কিছু জায়গায় বিঘার পর বিঘা জমির ধান আবার গেছে হাতির পায়ের তলায়। অবশিষ্ট যতটুকু ধান জমিতে পাওয়া গেছে, তা নিয়েই চাষিরা ধান ঝাড়ার কাজ করছিলেন। তবে তাতেও বাধ সাধল এবার আগুন।

হঠাৎই আগুনে ভস্মীভূত হয়ে গেল একটি সারের দোকান সহ সংলগ্ন এলাকায় রাখা জমির ধান। ঘটনাটি বীরভূমের রামপুরহাট পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের সানঘাটাপাড়ার। রীতিমতো কান্নায় ভেঙে পড়েন বাড়ির মালিক সহ তাঁর পরিবার।

বাড়ির মালিক জানান, আগুনে ক্ষতির পরিমাণ প্রায় ১২ থেকে ১৫ লক্ষ টাকা। সোমবার ভোর ৫ টা নাগাদ তাঁর দোকানের পিছন দিকে আগুন ও ধোঁয়া দেখতে পান এলাকারই কিছু বাসিন্দা। তাঁরাই খবর দেন। খবর পাওয়া মাত্রই তিনি বাড়ি থেকে বেরিয়ে এসে দমকলে খবর দেন। ৩০ মিনিট থেকে ১ ঘন্টার মধ্যেই সেখানে রামপুরহাট দমকলের তিনটি ইঞ্জিন এসে উপস্থিত হয়। কিছুক্ষণের চেষ্টায় আগুন নিভিয়ে ফেলা সম্ভব হয়। তবে তার আগেই আগুনে পুড়ে যায় প্রায় ২০ থেকে ২২ বিঘা জমির ধান ও খড়। শুধু তাই নয়, পুড়ে গিয়েছে দোকানে থাকা কয়েক লক্ষ টাকার সারও। প্রায় ১৫ থেকে ২০ লক্ষ টাকার সার আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

বাড়ির মালিকের দাবি, বাড়িতে যা ধান রয়েছে, তার মধ্যে অর্ধেকের বেশিই নষ্ট হয়ে গেছে। বাকি যা রয়েছে, তা আবার ঝাড়ার অযোগ্য। তাই বলাই যায়, সমস্তটাই নষ্ট হয়েছে আগুনে। কীভাবে এত পরিমাণ টাকার ক্ষতিপূরণ হবে, ভেবেই উঠতে পারছেন না তাঁরা। একটু সাহায্যের দিকে তাকিয়ে আছেন তাঁরা।

তবে আগুন ঠিক কী কারণে লাগে, সেই বিষয়ে এখনও স্পষ্ট করে কিছু জানা যায়নি। তবে প্রাথমিক অনুমান, শর্ট-সার্কিটের জেরেই এই আগুন লেগেছে। বিষয়টি রামপুরহাট থানায় জানিয়েছেন দোকানের মালিক।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন