ব্রেকিং নিউজ
eastern-railway-extends-its-local-train-service-beyond-11pm
Local Train: কমছে করোনা, বাড়ছে রাতের লোকালের সময়, শেষ ট্রেন ঠিক কটায়?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-17 20:23:42


নিত্যযাত্রীদের জন্য সুখবর। উঠে যাচ্ছে লোকাল ট্রেনের (Local Train Time) উপর চাপানো বিধিনিষেধ। এখন রাত ১২টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাত্রিকালীন বিধিনিষেধ (Night Curfew)। তাই এবার মধ্যরাত অর্থাৎ রাত ১২টা পর্যন্ত চলবে লোকাল ট্রেন। এতদিন শেষ ট্রেন ছিল রাত ১০টায়। সেই সময়সূচির বদল ঘটাচ্ছে পূর্ব রেল (Eastern Railway)। ধাপে ধাপে স্বাভাবিক ছন্দে ফেরানো হচ্ছে লোকাল ট্রেন পরিষেবাকে।

পূর্ব রেলের সিপিআরও একলব্য চক্রবর্তী বলেন, ‘লোকাল ট্রেনকে পুরনো ছন্দে ফেরানোর প্রক্রিয়া শুরু হলেও, যাত্রীদের কোভিড বিধি মেনে চলা বাধ্যতামূলকই থাকছে।’ এদিকে, বৃহস্পতিবার পূর্ব রেল জানিয়েছে, ৭৫% যাত্রী নিয়ে প্রান্তিক স্টেশন থেকে এখন রাত ১২টায় শেষ লোকাল ছাড়বে। এতেই সুরাহা খুঁজে পেয়েছেন নিত্যযাত্রীরা। এযাবৎকাল রাত ১০টার পর স্পেশাল ট্রেন চালালেও, সেই ট্রেনে যাতায়াতে বিধিনিষেধ ছিল নিত্যযাত্রীদের। কিন্তু এখন সর্বসাধারণের জন্য রাত ১২টা পর্যন্ত ট্রেন চললে, সেই সমস্যা দূর হবে। তবে প্রথম ট্রেন নিয়ে এখনও অসন্তোষ নিত্যযাত্রীদের মধ্যে।

তবে রেলের বক্তব্য, ভোর ৫টা অবধি রাত্রিকালীন বিধিনিষেধ থাকায় প্রথম ট্রেন সেই সময়ের পরে ছাড়ে। এই বিধি ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত কার্যকর। তারপর রাজ্য সরকার কী সিদ্ধান্ত নেয়, তার উপর পরবর্তী সিদ্ধান্ত।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন