ব্রেকিং নিউজ
  (11:33 AM)-হলদিয়ায় বিএসএনএলের কেওয়াইসি-র নামে অ্যাকাউন্টের সাড়ে ৬ লক্ষ টাকা লুঠ      (11:30 AM)-রাস্তা হারিয়ে দিশাহারা দশটি দাঁতাল, বাঁকুড়ার ছাতনায় সাত সকালেই দাপাল হাতির দল     (11:29 AM)-শান্তিনিকেতনে জাল নোটের হদিশ     (09:51 AM)-খিদিরপুর ট্রাম ডিপোর নিকটে দুর্ঘটনা, মৃত্যু ১ ব্যক্তির     (09:50 AM)-ভিক্টোরিয়ার সাউথ গেটের সামনে এ জে সি বোস রোড ফ্লাইওভারে ওঠার মুখে বাইক দুর্ঘটনা      (09:48 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৪৪৭, মৃত্যু হয়েছে ৩৮ জনের     (09:45 AM)-দেশে মোট ওমিক্রন আক্রন্তের সংখ্যা ৯ হাজার ২৮৭ জন     (09:45 AM)-দেশে একদিনে করোনা আক্রান্ত ৩ লক্ষ ১৭ হাজার ৫৩২ জন, মৃত্যু হয়েছে ৪৯১ জনের     (09:33 AM)-আমহার্স্ট স্ট্রিট-এর এম এম চ্যাটার্জি রোডে আগুন, ঘটনাস্থলে ৪টি ইঞ্জিন  
durgapur-gas-cylinder-cutting-problem-bengal
Gas cylinder cutting: রান্নার গ্যাসের অবৈধ রিফিলিং,রমরমা গ্যাস কাটিং চক্র


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-03 14:46:58


রান্নার গ্যাসের ১৪কেজির এই সিলিন্ডার পৌঁছে যাওয়ার কথা ছিল আপনার আমার ঘরে। আর আজ সেই লাল রঙের ডোমেস্টিক সিলিন্ডার অসাধু ব্যবসায়ীদের হাত ধরে পৌঁছে যাচ্ছে বেআইনি কারবারিদের হাতে।

দুর্গাপুরের মুচিপাড়া সংলগ্ন সরকারি আই.টি. আই প্রশিক্ষণ কেন্দ্র সংলগ্ন এক অস্থায়ী গোডাউনে চলছে বেআইনিভাবে গ্যাস রিফিলিং-এর কাজ । এক আধটা নয়, লাইন দিয়ে মজুত করা রয়েছে রান্নার লাল রঙের গ্যাস সিলিন্ডার। রান্নার গ্যাস সিলিন্ডার উল্টে দিয়ে মেশিন লাগিয়ে বেআইনি ভাবে চলছে ছোট সিলিন্ডারে রিফিলিং- এর কাজ। শুধু বেআইনিভাবে নয়,অত্যন্ত বিপজ্জনক ভাবে চলছে রান্নার ডোমেস্টিক গ্যাস সিলিন্ডার থেকে রিফিলিং এর কাজ।যেকোনো সময় ঘটে যেতে পারে বড় ধরণের দুর্ঘটনা, বেআইনিভাবে রিফিলিং করতে গিয়ে ঘটে যেতে পারে প্রবল বিস্ফোরণ।

কিন্তু দেখবে কে ? প্রশাসনিক উদাসীনতার সুযোগ নিয়ে দিব্বি চলছে শহরের বুকে এই বিপজ্জনক কারবার। এই অসাধু কারবারিদের দাবি পুলিসকে নির্দিষ্ট মাসোহারা দিয়ে চলছে এই বেআইনি কাজের ছাড়পত্র। ডিলারদের কাছ থেকে যে সিলিন্ডার গৃহস্থের কাছে পৌঁছে যাওয়ার কথা, সেই সিলিন্ডার রহস্যময় কোনও এক পথে চলে আসছে এই অসাধু কারবারিদের কাছে। আর এভাবেই কাজ করে আসছেন বলে জানান রিফিলিং কর্মীরা।

গ্যাস রিফিলিং কারবারিদের কাছে কখনও নির্দিষ্ট দামের থেকে ৬০-৭০ কখনও কখনও সেই অঙ্কটা ১৫০ টাকায় বিকোচ্ছে সেই সিলিন্ডার। এরপর ছোট সিলিন্ডারে ভর্তি হয়ে সেই গ্যাস কেজি প্রতি ৮০,৯০ টাকায় সাধারণ মানুষকে বিক্রি করছে। আবার এই দাম ওঠা নামা করে দেশব্যাপী রান্নার গ্যাসের দাম ওঠা নামার ওপর।

এ ধরণের ঘটনার সত্য়তা স্বীকার করলেন দুর্গাপুর নগর নিগমের মহানাগরিক দিলীপ অগস্তি। অবিলম্বে তিনি পুলিস প্রশাসনকে এই বেআইনি কাজ বন্ধ করার জন্য আইনমাফিক ব্যবস্থা নিতে বলবেন বলে জানালেন।

এ বিষয়ে সুর চড়ালেন দুর্গাপুর পশ্চিমের বিজেপি বিধায়ক লক্ষণ ঘোড়ুই। অভিযোগ, ধরা পড়লেও বেআইনি এই কাজ করে পার পেয়ে যাচ্ছে অসাধু কারবারিরা। কারবারিদের হাতে।

এইদিকে এই দুর্নীতির জন্য কমার্শিয়াল সিলিন্ডারের চাহিদা কমে যাচ্ছে বলে জানালেন গ্যাস সিলিন্ডারের ডিলাররা।অবিলম্বে প্রশাসনের হস্তক্ষেপের দাবি করছেন এই ডিলাররা।

কিন্তু সূত্র বলছে ডিলারদের একাংশের গ্যাসের ডেলিভারি কর্মী এই ঘটনায় জড়িত। আর যার জেরে রান্নার গ্যাস নিয়ে উঠছে দুর্নীতির অভিযোগ। এদিকে মহার্সঘ গ্ত্যিযাস, অন্যদিকে বেআইনিভাবে গ্যাস রিফিলিং নিয়ে উঠছে অভিযোগ। বন্ধ হবে তো এই বেআইনি কারবার? বিপজ্জনকভাবে রান্নার গ্যাসের কাটিং-এর কাজ যেভাবে চলছে থাকছে তাতে থাকছে বিপদের আশঙ্কা। কিন্তু কবে সজাগ হবে পুলিস প্রশাসন? উত্তর দেবে সময়।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us