২৫ এপ্রিল, ২০২৪

DGP:যেন সেলুলয়েডের 'এক দুজে কে লিয়ে', পারিবারিক অত্যাচার সহ্য না করতে পেরে আত্মঘাতী দম্পতি
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-30 14:38:21   Share:   

ঠিক যেন সেলুলয়েডের 'এক দুজে কে লিয়ে'র বাস্তব রূপ দুর্গাপুরে (Durgapur)। ভালবাসার (Love) দৃঢ় অঙ্গীকার, আর তাতেই প্রাণ গেল এক দম্পতির (Couple)। বছর দুয়েক আগে দুর্গাপুরের কাকসার বাবনাবেড়ার রুইদাস পাড়ার পম্পা রুইদাসের সঙ্গে বিয়ে হয়েছিল পাশের পাড়ার আকাশের। তবে বিয়ের আগে থেকেই প্রণয়ের সম্পর্ক ছিল দুজনের। কিন্তু তাঁদের দুজনের বিয়ে নাকি মেনে নিতে পারেনি আকাশের পরিবার। আর তাই বিয়ের পরেই পম্পাকে শর্ত দেওয়া হয় বাপের বাড়ির সঙ্গে তিনি কোনও সম্পর্ক রাখতে পারবেন না। সেই সব শর্ত মেনেও নিয়েছিলেন পম্পা। কিন্তু এরপরও শ্বশুরবাড়ির অত্যাচার কমেনি, এমনই অভিযোগ মৃতার পরিবার এবং স্থানীয়দের। সেই সঙ্গে এও অভিযোগ, মাস তিনেক ধরে পম্পা অন্তঃসত্ত্বা হওয়ার পরেও নাকি কমেনি সেই অত্যাচার। এমনকি তার পরিবারের লোকজন মেয়ের সঙ্গে দেখা করতে এলে তাঁদেরও আকাশের পরিবারের পক্ষ থেকে হুমকি দেওয়া হয় বলে অভিযোগ।

আর এত অত্যাচার সহ্য করতে না পেরে অবশেষে আত্মহত্যার পথ বেছে নিয়েছে আকাশ ও পম্পা, দাবি স্থানীয়দের। এদিন আকাশের বাড়ি থেকেই নিথর দেহ উদ্ধার করে কাঁকসা থানার পুলিস। এরপর ময়নাতদন্তের জন্য দেহ দুর্গাপুর মহকুমা হাসপাতালে পাঠানো হয়। ঘটনার পর থেকেই বিহ্বল পম্পার মা। কাজ থেকে ফেরার পর তাঁর কাছে খবর আসার সঙ্গে সঙ্গেই ছুটে যান, আর সেখানেই মেয়ের নিথর দেহ দেখতে পান বলে জানিয়েছেন।

এদিকে অবশ্য নিজেদের উপরে লাগা সব অভিযোগ অস্বীকার করেছে আকাশের পরিবার। তাঁরা নয়, উল্টে পম্পাই নিজের বাড়ির সঙ্গে সম্পর্ক রাখতে চাইতেন না বলে জানিয়েছেন আকাশের এক পরিজন। তবে ভালবাসার এক নির্মম পরিণতিতে এখন শোকের ছায়া দুর্গাপুরের বাবনাবেড়া অঞ্চলে।


Follow us on :