ব্রেকিং নিউজ
  (11:33 AM)-হলদিয়ায় বিএসএনএলের কেওয়াইসি-র নামে অ্যাকাউন্টের সাড়ে ৬ লক্ষ টাকা লুঠ      (11:30 AM)-রাস্তা হারিয়ে দিশাহারা দশটি দাঁতাল, বাঁকুড়ার ছাতনায় সাত সকালেই দাপাল হাতির দল     (11:29 AM)-শান্তিনিকেতনে জাল নোটের হদিশ     (09:51 AM)-খিদিরপুর ট্রাম ডিপোর নিকটে দুর্ঘটনা, মৃত্যু ১ ব্যক্তির     (09:50 AM)-ভিক্টোরিয়ার সাউথ গেটের সামনে এ জে সি বোস রোড ফ্লাইওভারে ওঠার মুখে বাইক দুর্ঘটনা      (09:48 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৪৪৭, মৃত্যু হয়েছে ৩৮ জনের     (09:45 AM)-দেশে মোট ওমিক্রন আক্রন্তের সংখ্যা ৯ হাজার ২৮৭ জন     (09:45 AM)-দেশে একদিনে করোনা আক্রান্ত ৩ লক্ষ ১৭ হাজার ৫৩২ জন, মৃত্যু হয়েছে ৪৯১ জনের     (09:33 AM)-আমহার্স্ট স্ট্রিট-এর এম এম চ্যাটার্জি রোডে আগুন, ঘটনাস্থলে ৪টি ইঞ্জিন  
duare-ration-corruption
Duare Ration: 'দুয়ারে রেশন'-এ সামগ্রী কম দেওয়ার অভিযোগ


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-03 08:46:12


পাইলট প্রজেক্ট শেষে সম্পূর্ণভাবে শুরু হয়েছিল দুয়ারে রেশন। এই প্রকল্পে এবার রেশনসামগ্রী কম দেওয়ার অভিযোগ উঠল পূর্ব মেদিনীপুরের মহিষাদলে। এখানকার ঘাগরা গ্রামের বাসিন্দাদের অভিযোগ, কার্ড পিছু ২ কিলো করে চাল ও গম দেওয়ার কথা থাকলেও দুটি ক্ষেত্রেই যথাক্রমে ২০০ ও ৩০০ গ্রাম করে কম দেওয়া হচ্ছে। অথচ বিল দেওয়া হচ্ছে ২ কিলোরই।

স্বাভাবিকভাবেই এ নিয়ে অসন্তোষ দেখা দিয়েছে উপভোক্তাদের মধ্যে। রেশন দোকানের কর্মীর দাবি, রেশনসামগ্রী কম আসায় সকলকে ভাগ করে দেওয়ার জন্যই এরকম কম সামগ্রী দেওয়া হচ্ছে। আর এই ঘটনা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। তবে ঠিক কী ঘটেছে, তা খতিয়ে দেখার আশ্বাস দেন মহিষাদলের বিধায়ক। পাশাপাশি পালটা বিজেপিকে আক্রমণ শানিয়েছেন তৃনমূল বিধায়ক। তবে এই নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি মহিষাদলের বিডিও যোগেশচন্দ্র মন্ডলের।

রেশন দোকানের মালিক সোমনাথ প্রধান জানান, চাল-ডাল যে পরিমাণে এসেছে, তা হিসেব করে দিতে গিয়ে কম পড়ছে। সরকারের তরফ থেকেই কম আসছে। আর তার প্রমাণ স্বরূপ কাগজপত্রও তাঁরা রেখেছেন। এতে তাঁদের কোনও হাত নেই বলে জানালেন তিনি। পুরো এলাকা জুড়েই এভাবে রেশন সরবরাহ করা হচ্ছে।

এক উপভোক্তা বলেন, দুয়ারে সরকার পরিষেবা ভালো দিচ্ছে, কিন্তু পরিমাণ কেন কম দিচ্ছে, তা তাঁরা বুঝতে পারছেন না। এর জন্য তাঁরা বিডিও  বা  কাউন্সিলার, যাঁর কাছে যেতে হবে যাবেন। ডিলারদের থেকে নিলে সঠিক পরিমাণে পাওয়া যাচ্ছে। কিন্তু রেশন দোকানদারের থেকে কিনলে তা কমে যাচ্ছে।

বিজেপি নেতা তপনকুমার ব্যানার্জি বলেন, মমতা ব্যানার্জির সরকার দুয়ারে সরকারের প্রকল্প নিয়ে চরম দুর্নীতি করছে। এটি সম্পূর্ণ মিথ্যা একটি প্রকল্প। নাহলে উপভোক্তাদের ২ কিলো চালের বদলে কী করে কম চাল দেয়। রেশন ডিলারদের সঙ্গে পরিকল্পনা করে নিয়েছে আগেই। রেশন দোকানদাররা নির্দেশ মতোই এই কাজ করছেন। দুয়ারে রেশন যে কত বড় ভাঁওতা, তা আরও একবার প্রমাণিত হল। উপভোক্তাদের কম দেওয়া রেশন সামগ্রী তৃণমূলের সম্মেলনের খরচে লাগবে বলে খোঁচা তাঁর।

প্রশাসন কী পদক্ষেপ নেয়, এখন তার অপেক্ষায় উপভোক্তারা।





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us