ব্রেকিং নিউজ
depression-in-the-Bangaposagar-There-is-a-possibility-of-heavy-rain-in-the-next-48-hours
Weather Update: নিম্নচাপ! ৪৮ ঘণ্টায় অতিভারী বৃষ্টির সম্ভাবনা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-08 08:02:20


ইতিমধ্যেই দক্ষিণবঙ্গে শুরু হয়েছে বৃষ্টি। তবে এই বৃষ্টি আগামীদিনে আরও বাড়বে, এমনটাই পূর্বাভাস। আবহাওয়া (weather) দফতরের তরফে জানানো হয়েছে, একটি নিম্নচাপ ওড়িশা ও অন্ধ্র উপকূলের কাছে, উত্তর-পশ্চিম এবং সংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে। আগামী ৪৮ ঘণ্টায় তা আরও ঘনীভূত হয়ে নিম্নচাপে পরিণত হবে। এই নিম্নচাপ পশ্চিম-উত্তর-পশ্চিম দিকে ওড়িশা ও ছত্তিশগড়ের দিকেই মূলত যাবে। নিম্নচাপের ফলে দক্ষিণবঙ্গের (South Bengal) বিশেষ করে উপকূলবর্তী জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টির (Rain) সম্ভাবনা রয়েছে। এমনকি উত্তরবঙ্গেও (North Bengal) বৃষ্টির দেখা মিলবে। হবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ৯ আগস্ট মঙ্গলবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপাতত উত্তরবঙ্গের কোথাও তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

অন্যদিকে দক্ষিণবঙ্গের ক্ষেত্রে, ৮ আগস্ট সোমবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘণ্টা অর্থাৎ ৯ আগস্ট মঙ্গলবার সকালের মধ্যে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি এবং ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। এছাড়াও উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়াতেও হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাতের সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। তবে আরও জানা যায়, এই বৃষ্টিপাতের পরিমাণ ৯ আগস্ট তুলনামূলকভাবে বাড়বে। 

আগামী ২৪ ঘণ্টায় কলকাতা ও আশপাশের এলাকার আকাশ মূলত মেঘলা থাকবে। সঙ্গে বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাফেরা করবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন