২৩ এপ্রিল, ২০২৪

Bankura: বন্যপ্রাণীর তাড়ায় সন্তানকে ফেলে জঙ্গলে মা হরিণ, ভয়ে রিসর্টে ঢুকলো ছানা
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-21 14:38:59   Share:   

বাঁকুড়া (Bankura) বিখ্যাত জয়পুরের জঙ্গলে বন্যপ্রাণীর তাড়া খেয়ে রিসর্টে ঢুকে পড়লো চিতল হরিণ (Deer) শাবক। বন দফতর (Forest) চিতল হরিণের শাবকটিকে উদ্ধার করেছে বলে খবর। বন দফতর সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেলে একটি শিশু হরিণ তার মায়ের সঙ্গে ঘোরাঘুরি করছিল। জঙ্গলে সেই সময় বন্যপ্রাণীর তাড়া খেয়ে প্রাণ বাঁচাতে বনলতা রিসোর্টে ঢুকে পড়ে হরিনের এক শাবক।

মা হরিণ তার প্রাণ বাঁচাতে জঙ্গলে পালিয়ে গেলেও পালাতে পারেনি শিশু শাবকটি। প্রত্যক্ষদর্শীরা জানান, বেশ কিছুক্ষণ ধরে একটি হরিণের বাচ্চাকে বাগানে ঘোরাঘুরি করতে দেখে তাঁরা।  শাবকটির শরীরে বেশ কিছু জায়গায় রয়েছে ক্ষত এবং তারাই ধারণা করেন বাচ্চা হরিণটি প্রাণ বাঁচাতে রিসোর্টের ভিতর প্রবেশ করেছে।

হরিণ শাবকটিকে ঘোরাঘুরি করতে দেখে কয়েকজন ব্যক্তি খবর দেয় জয়পুর বন দফতরে। বন দফতরের এক কর্মী ওই এলাকাতেই থাকেন, রিসর্ট কতৃক ওই ব্যক্তিকে খবর দেওয়া হলে, তিনি ওই বাচ্চাটিকে উদ্ধার করে জয়পুর বন দফতরে নিয়ে আসে। সেখানে বন দফতরের কর্মীরা দ্রুত চিকিৎসার ব্যবস্থা করেন। বহুদিন পর জয়পুর এলাকার মানুষ হরিণ শাবক দেখতে পাওয়ায় খুশি। তবে প্রশ্ন উঠছে? কুকুর হরিণ শাবককে তাড়া করেছিল নাকি অন্য কোন জন্তু? সেটি অবশ্য স্বচক্ষে কেউ দেখেননি।


Follow us on :