ব্রেকিং নিউজ
cyclist-new-record
Cyclist বিনা প্যাডেলে সাইকেলে ৩৩ কিমি পথ, রেকর্ডের লক্ষ্যে সবংয়ের দেবেন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-09 20:56:32


তিনি পেশায় সাইক্লিস্ট। সাইকেল নিয়ে নিত্যনতুন কারিকুরি দেখিয়েই তাঁর জীবিকা নির্বাহ। সেসব দেখতে ভিড়ও কম হয় না। তবে রবিবার ছুটির দিনে তিনি যা করলেন, তা দেখে অনেকেই উচ্ছ্বসিত। আক্ষরিক অর্থেই তিনি এদিন ছিলেন ভিআইপি।

এবার সেই সাইকেল নিয়েই বিনা প্যাডেলে দীর্ঘতম পথ অতিক্রম করে গিনেস রেকর্ড গড়ার লক্ষ্যে অনেকটাই এগিয়ে গেলেন তিনি। তাঁর সাইকেলটি কিন্তু বড় অদ্ভুত। নেই চেন, নেই ব্রেক, নেই সিট, এমনকি গিয়ারও নেই। ডেবরার বালিচক থেকে সবংয়ের দশগ্রাম পর্যন্ত একনাগাড়ে ৩৩.৫ কিমি পথ অতিক্রম করলেন ওই অদ্ভুৎদর্শন সাইকেল নিয়ে। 

তিনি দেবেন্দ্রনাথ বেরা। এই পথ পরিক্রমায় সময় নিলেন সাকুল্যে তিন ঘণ্টা। এদিন বালিচক নেতাজি ক্লাব সংলগ্ন এলাকা থেকে তাঁর সাইকেল যাত্রার শুভসূচনা করেন পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রী হুমায়ূন কবীর। এছাড়াও উপস্থিত ছিলেন পিংলার সমষ্টি উন্নয়ন আধিকারিক অভিজিৎ চক্রবর্তী, ডেবরার আইসি কৃষ্ণেন্দু হোতা, এসডিপিও গোবিন্দ শিকদার, বিশিষ্ট ফুটবল জাগলার মনোজ মিশ্র, বিকাশ ভূুঁইঞা-সহ একাধিক বিশিষ্টজন। এদিন সকাল ১০ টা ৪৫ মিনিটে যাত্রা শুরু করে তিনি দশগ্রাম পৌঁছন পৌনে দুটোয়। দশগ্রাম বাজারের সমাপ্তি অনুষ্ঠানে ছিলেন সবং থানার ওসি সুব্রত বিশ্বাস, সবং পঞ্চায়েত সমিতির সভাপতি হাজরা বিবি, কর্মাধ্যক্ষ তরুণ মিশ্র প্রমুখ। সমগ্র যাত্রাপথটি এদিন ডেবরা, পিংলা ও সবংয়ের পুলিশ আধিকারিকরা উপস্থিত থেকে দেবেনবাবুকে এসকর্ট করে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেছিলেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন