ব্রেকিং নিউজ
cpm-and-aidso-showes-protest-in-bengal-over-various-issue-led-to-massive-tension
CPIM: নিমতৌরিতে সিপিএম এবং কলেজ স্ট্রিটে বাম ছাত্র সংগঠনের প্রতিবাদ মিছিলে ধুন্ধুমার, পুলিসের সঙ্গে ধস্তাধস্তি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-23 19:07:34


বামেদের সারা ভারত কৃষকসভা ও খেতমজুর সংগঠনের ডাকে মঙ্গলবার বিকেলে পূর্ব মেদিনীপুর জেলাশাসকের দফতরে অভিযান ও আইন অমান্য কর্মসূচি নেওয়া হয়েছিল। প্রথমে নিমতৌড়িতে (Nimtauri) পথসভা করা হয় সেই পথসভাতে নেতৃত্ব দেন রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য সুজন চক্রবর্তী (Sujan Chakraborty)। পাশাপাশি ছিলেন জেলা সম্পাদক নিরঞ্জন সিহি-সহ অন্যান্য বাম নেতৃত্বরা। তবে এই কর্মসূচি ঘিরে চলে তুমুল বিক্ষোভ। বেলা বাড়তেই বামকর্মী সমর্থকরা ছত্রভঙ্গ হয়ে ৩০ মিনিট ধরে ৪১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করার  সিদ্ধান্ত নেয়।

জানা যায়, এই পথসভা শেষে নিমতৌড়ি চৌরাস্তার মোড় থেকে বামকর্মী সমর্থকরা মিছিল আকারে জেলাশাসক দফতরের মূল প্রবেশদ্বারের সামনে যেতে না যেতেই পুলিসি বাধা পায়। তবে পুলিসি বাধা পেলে বাম নেতৃত্ব-সহ কর্মী সমর্থকরা পুলিসি ব্যারিকেড ভেঙে এগনোর চেষ্টা করে। তবে পুলিস এই বিক্ষোভের মুখে পড়ে বিক্ষোভ না সামাল দিতে পেরে জল কামান ও কাঁদানে গ্যাস ব্যবহার করে। এর ফলে সেই বিক্ষোভ মিছিল ছত্রভঙ্গ হয়ে যায়। তবে বিক্ষোভ চলে দীর্ঘক্ষণ।

অন্যদিকে শহর কলকাতাতেও (Kolkata) বিক্ষোভে সরব এআইডিএসও। এআইডিএসও-এর (AIDSO) তরফ থেকে মঙ্গলবার একটি বিক্ষোভ মিছিল বের করা সিদ্ধান্ত নেওয়া হয়। জানা যায়, হলদিবাড়ি কলেজের ফ্রি বৃদ্ধির প্রতিবাদ করে কোচবিহারে (Cooch Behar) আন্দোলন করা হয়েছিল এআইডিএসও-এর পক্ষ থেকে।  কিন্তু সেই সময় তাঁদের অভিযোগ, পুলিসি (Police) বাধার সম্মুখীন হয় এইআইডিএসও সমর্থকরা। তাদেরকে গ্রেফতার করা হয়। দেওয়া হয় জামিনঅযোগ্য ধারা।  এবার তাদের নিঃশর্ত ছাড়তে হবে এই দাবিতে তাঁদের এই বিক্ষোভ মিছিল বলে জানা যায়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন