ব্রেকিং নিউজ
  Weather Update: উত্তরবঙ্গের সঙ্গেই দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি সম্ভাবনা     Pallavi Dey: পল্লবীর লিভ-ইন পার্টনার সাগ্নিককে গড়ফা থানায় রাতভর জিজ্ঞাসাবাদ     Maldaha: তৃণমূল কর্মীকে অপহরণ করে খুনের অভিযোগ, কাঠগড়ায় দলেরই অন্য গোষ্ঠী     Flood: ভয়াবহ বন্যায় বিধ্বস্ত অসম, ক্ষতিগ্রস্ত ২ লক্ষ বাসিন্দা, ঘরছাড়া ৩৩ হাজার     Suvendu: ওয়ারেন্ট ছাড়াই বিরোধী দলনেতা শুভেন্দুর অফিসে তল্লাশি? মামলা এবার হাইকোর্টে     P Chidambaram: পি চিদম্বরমের ৯ টি বাড়িতে একযোগে সিবিআই তল্লাশি     Metro Rail: বউবাজারে ভাঙা হচ্ছে বাড়ি, বাড়ছে উদ্বেগ-উত্কণ্ঠা     ED: কয়লা-কাণ্ডে সস্ত্রীক অভিষেকের স্বস্তি, 'কলকাতায় জেরা করুক ইডি', সুপ্রিম কোর্টের নির্দেশ  
corona-decreasing-bengal-festive-season
উৎসবের মাঝেই বাংলায় কমছে করোনায় সংক্রমণ


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-06 20:23:15


উৎসবের শুরুতে রাজ্যে করোনায় আক্রান্তের দৈনিক সংখ্যাটা উর্ধ্বমুখীই ছিল। বিশেষ করে দুর্গোপুজোর পর তা উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছিল। কিন্তু কালীপুজোর পর ফের নিম্নমুখী করোনার গ্রাফ। রাজ্যের পজিটিভিটি রেট বা সংক্রমণের হার কমে হল ২.২১ শতাংশ।

শনিবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে, সেই অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা ৬৭০ জন। শুক্রবার সংখ্যাটা ছিল ৭৬৩ জন। তার ফলে বাংলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লক্ষ ৯৭ হাজার ৭৬৫ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১৪ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। শুক্রবার যা ছিল ১৩ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত বাংলায় মৃত্যু হয়েছে ১৯ হাজার ২১৫ জনের।

বাংলায় একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৭৬৪ জন। এই পর্যন্ত সংখ্যাটা ১৫ লক্ষ ৭০ হাজার ৫২১ জন, যাঁরা করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন। তার ফলে সুস্থতার হার বেড়ে হল ৯৮.২৯ শতাংশ।

আরও স্বস্তির খবর হল, দৈনিক করোনা সংক্রমণ কমার পাশাপাশি ফের কমতে শুরু করেছে সক্রিয় আক্রান্তের সংখ্যা। একদিনে যা কমেছে ১০৮ জন। তার ফলে মোট সক্রিয় আক্রান্তের সংখ্যাটা কমে দাঁড়াল ৮ হাজার ২৯ জনে।

এদিন করোনা আক্রান্তের সংখ্যা কমেছে ঠিকই। কিন্তু তুলনামূলক কমেছে করোনা পরীক্ষা সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৩০ হাজার ২৮১ টি। দুদিন আগেও রাজ্যে ২৪ ঘণ্টায় ৪১ হাজারের বেশি করোনা পরীক্ষা হয়েছে।

রাজ্যে করোনা সংক্রমণ কমলেও, কলকাতা ও উত্তর ২৪ পরগনা নিয়ে উদ্বেগ এখনও রয়ে গিয়েছে। শনিবারের বুলেটিন অনুযায়ী, কলকাতায় আক্রান্তের সংখ্যা ২২৮, মৃত্যু হয়েছে ৫ জনের। একদিনে শহরে সুস্থ হয়েছেন ২০৬ জন।

উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৫৬, মৃত্যু হয়েছে ৫ জনের। এই জেলায় একই সময় সুস্থ হয়েছেন ১২৩ জন। দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা ৭৭ হলেও মৃত্যু হয়েছে মাত্র ১ জনের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন