ব্রেকিং নিউজ
congress-leader-in-purulia-tapan-kandu-was-murdered-due-to-family-problem-
Tapan kandu: পারিবারিক বিবাদেই খুন তপন কান্দু, প্রথম চার্জশিটে দাবি সিবিআইয়ের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-19 19:44:46


জমি এবং পারিবারিক বিবাদের জেরেই খুন কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু। রাজ্য পুলিসের সিটের সুরেই সুর মেলালো সিবিআই। এই হত্যাকাণ্ডের প্রথম চার্জশিটে কাউন্সিলর খুনের কারণ হিসেবে পারিবারিক বিবাদকে কাঠগড়ায় তোলা হয়েছে। যদিও সিবিআই এই তদন্ত নিয়ে মুখ খুলতে নারাজ নিহত তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা কান্দু। তবে তদন্তের গতিপ্রকৃতি নিয়ে প্রশ্ন তুলেছেন অভিযুক্তপক্ষের আইনজীবী নন্দুলাল সিংহানিয়া।

এদিকে, এই ঘটনার পিছনে যে পারিবারিক বিবাদ, তা রাজ্য পুলিশের সিট তদন্ত করে আগেই জানিয়েছিল। চলতি মাসের  ১৩ তারিখ এই মামলায় ৪৭ পাতার প্রথম চার্জশিট জমা করেছে সিবিআই। শনিবার অভিযুক্তদের হাতে এই চার্জশিট কপির প্রতিলিপি দেওয়া হয়েছে।

চার্জশিটে পারিবারিক বিবাদের কথা উল্লেখ করে ধৃত ৫ অভিযুক্তই এই খুনের ষড়যন্ত্র করেছে বলে উল্লেখ। তবে এখনও দুই ভাড়াটে খুনিকে গ্রেফতার করতে পারেনি সিবিআই। উদ্ধার হয়নি খুনে ব্যবহৃত আগ্নেয়াস্ত্র। ফলে এই হত্যাকাণ্ডের তদন্ত চালিয়ে যাবে সিবিআই। পাশাপাশি আগামি দিনে তারা সাপ্লিমেন্টারি চার্জশিট জমা করবে।

ঝালদা পুরনির্বাচনে দু'নম্বর ওয়ার্ডের কংগ্রেস প্রার্থী তপন কান্দু জিতবেন, না তাঁর ভাইপো তৃণমূল প্রার্থী দীপক কান্দু জিতবেন? সেই নিয়ে নিহত তপনের সঙ্গে তাঁর দাদা তথা এই ঘটনায় অন্যতম ধৃত নরেন কান্দুর মধ্যে পাঁচ লক্ষ টাকার বাজি ধরা হয়েছিল। সেই প্রসঙ্গ উল্লেখ রয়েছে চার্জশিটে।

তেমনই এই খুনে সুপারি হিসাবে সাত লক্ষ টাকার যে রফা হয়েছিল সে কথাও উল্লেখ আছে চার্জশিটে। তবে অভিযুক্ত দীপক কান্দুর আইনজীবী নন্দলাল সিংহানিয়া বলেন,  "যে চার্জশিট সিবিআই জমা করেছে, মনে হচ্ছে কাউকে বাঁচানোর চেষ্টা করা হয়েছে।" এমনকি তদন্তে অনেক ঘাটতি রয়েছে। চার্জশিটে তদন্ত সংক্রান্ত বেশকিছু প্রশ্ন এখনও রয়েছে।  এসব এই মুহূর্তে সংবাদমাধ্যম কিছু বলতে না চাইলেও, গোটা বিষয় আদালতে নজরে আনবেন তিনি।'

একইসঙ্গে এই খুনের মামলায় আইসির ভূমিকা নিয়ে প্রথম থেকে অভিযোগ উঠে আসলেও চার্জশিটে তার কোনও উল্লেখ নেই। তবে সিবিআই তদন্ত নিয়ে হতবাক তপন কান্দু স্ত্রী পূর্ণিমা কান্দু। তিনি বলেন, 'এখনও চার্জশিটের কপি হাতে আসেনি। যেহেতু কোর্ট মনিটরিং তদন্ত, তাই এই মুহূর্তে কিছু বলবো না। তাছাড়া তদন্ত এখনও সম্পন্ন হয়নি।'






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন