ব্রেকিং নিউজ
cm-stricts-on-health-card-swastha-sathi
CM: হাসপাতালে দালালরাজ সমর্থন নয়, দালাল পেলেই ধরবেন! বিধানসভায় কড়া নির্দেশ মুখ্যমন্ত্রীর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-25 15:35:18


একদিকে শ্যূন্যপদ ও বেআইনি নিয়োগ নিয়ে রাজ্যের মন্ত্রিসভাকে কড়া বার্তা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের। আর সেই আবহেই এবার রাজ্যের স্বাস্থ্য সংক্রান্ত বিষয় নিয়ে এবার নড়েচড়ে বসলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সম্প্রতি প্রকাশিত এক রিপোর্ট অনুযায়ী, দেশের স্বাস্থ্য ব্যবস্থার নিরিখে কিছুটা হলেও পিছিয়ে রয়েছে পশ্চিমবঙ্গ(West Bengal)। আর এতেই চিন্তার ভাঁজ স্বাস্থ্য দফতরের (Health Department) কপালে। আর তাই এবার স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে কড়া অবস্থানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, রাজ্য সরকারের চিকিৎসা সংক্রান্ত সুবিধায় প্রবর্তন করা স্বাস্থ্য সাথী কার্ড (Swastha Sathi) নিয়ে প্রথম থেকেই রয়েছে একাধিক টানাপোড়েন।

কারণ কলকাতা (Kolkata)-সহ রাজ্যের প্রায় অধিকাংশ জায়গায় হাতে গোনা কয়েকটি চিকিৎসাকেন্দ্র ছাড়া আর কোথাও এই কার্ড নিতে সরাসরি অস্বীকার করে হাসপাতাল কর্তৃপক্ষ। সেক্ষেত্রে একাধিক বাইকার টাকা বাকি পড়ে রয়েছে বলেও উঠেছে অভিযোগ। তবে সেক্ষেত্রে এরকম কোনওরকমের অভিযোগ কার্যত উড়িয়ে দিয়েছে স্বাস্থ্য দফতর। তবে এবার চিকিৎসা ব্যবস্থা নিয়ে বেশ কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। এদিন বিধানসভায় মুখ্যমন্ত্রী সব হাসপাতাল কর্তৃপক্ষের উদ্দেশ্যে উল্লেখ করেন, 'আগে রোগীকে ভর্তি করুন, অক্সিজেন, স্যালাইন দিন রোগীকে। সব রোগী সঠিক চিকিৎসা পাক, প্রাণে বাঁচুক।' এরই পাশাপাশি রাজ্যের কোনও সরকারি ও বেসরকারি হাসপাতাল বা চিকিৎসাকেন্দ্র যদি স্বাস্থ্যসাথী কার্ড নিতে অস্বীকার করলে তার রেজিস্ট্রেশন বাতিল করে দেওয়ার তীব্র হুঁশিয়ারিও দিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিন যথেষ্ট কড়া নির্দেশ দিয়ে মমতা বলেন, 'হাসপাতালে দালাল চক্র থাকলে ধরবেন। এদের পেলেই ধরবেন।' এছাড়াও তিনি যে এই দালাল চক্র বিন্দুমাত্র সমর্থন করেন না, তাও এদিন স্পষ্ট জানান মুখ্যমন্ত্রী। শুক্রবার অস্ট্রেলিয়ার প্রতিনিধিদের কাছে রাজ্যের উন্নয়নের খতিয়ান তুলে ধরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সবুজ সাথী প্রকল্প, সাইকেল দেওয়া, মোবাইল-ট্যাব দেওয়া, সবটাই প্রতিনিধিদের সামনে তুলে ধরেন। একইসঙ্গে রাজ্য যে ট্যুরিজম হাব হয়েছে, সেটাও উল্লেখ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন