২৪ এপ্রিল, ২০২৪

CM: মুখ্যমন্ত্রীর মুখে ফের 'ভুল' তত্ত্ব, 'কাজ করতে গেলে যদি কেউ ভুল করেন...', মন্তব্য মমতার
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-14 18:06:29   Share:   

সোমবার শিশু দিবস (Children's Day) উপলক্ষে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পড়ুয়াদের বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে রাজ্য সরকার। যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন পড়াশোনা করার জন্য খুদেদের হাতে ট্যাবও (Tab) তুলে দেন তিনি। মূলত অনলাইন পড়াশোনা করার সুবিধার জন্য এখনও পর্যন্ত প্রায় ১৭ লক্ষ পড়ুয়ার হাতে ট্যাব তুলে দেওয়া হয়েছে বলে খবর। একই সঙ্গে ছাত্রছাত্রীদের ১০ হাজার টাকা করেও দেওয়া হচ্ছে। এরপরেই বক্তব্য রাখতে গিয়ে তাঁর দলের এবং সরকারের (TMC) বর্তমান পরিস্থিতি নিয়ে বিভিন্ন পর্যায়ে মন্তব্য করতে দেখা গেল মুখ্যমন্ত্রীকে। নিয়োগ থেকে কেন্দ্রীয় সরকারের অর্থ, এরকম একাধিক বিষয় উঠে আসে তাঁর মুখে।

"কাজ করতে গেলে যদি কেউ ভুল করেন তাহলে তা শুধরে নেওয়া দরকার। ভুল ভ্রান্তি হলে শুধরে নেওয়া হবে। আইন আইনের পথে চলবে। কিন্তু কিছু লোক বাংলাকে ভালোবাসে না। সারাক্ষণ অপপ্রচার আর কুৎসা করেন।" এভাবেই নিয়োগ দুর্নীতি-কাণ্ডে শাসক দলের প্রতি বিরোধীদের চলা লাগাতার আক্রমণের জবাব দেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো।

চলতি দিনে রাষ্ট্রপতিকে নিয়ে তৃণমূল নেতা অখিল গিরির কুরুচিকর মন্তব্য থেকে শুরু করে নাম না করেই পার্থ, অনুব্রত প্রসঙ্গে ড্যামেজ কন্ট্রোলে নামেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে দলীয় কর্মীদের 'এনার্জি বুস্ট' করতে কোনও বিপদে ভয় না পাওয়ার বার্তাও দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। 

অপরদিকে এদিন শিক্ষা সংক্রান্ত নিয়োগ প্রসঙ্গেও কথা বলেন মুখ্যমন্ত্রী। তৃণমূল জমানায় বিপুল সংখ্যক শিক্ষক ও শিক্ষাকর্মী নিয়োগ হয়েছে জানিয়ে তার পরিসংখ্যানের খতিয়ান তুলে ধরেন মমতা। "আমাদের সময়ে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, প্রাথমিক, উচ্চ প্রাথমিকে ২লাখ ৫৩ হাজারেরবেশি নিয়োগ হয়েছে, যার মধ্যে শিক্ষক প্রায় দেড় লাখ ইতিমধ্যেই নিয়োগ হয়েছেন। ১০ হাজার অধ্যাপক ও অধ্যক্ষ নিয়োগ হয়েছেন" বলে উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী।

তবে এদিন নাম না করেই একদিকে বিজেপির রাজ্য নেতৃত্বকে একহাত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। "বাংলায় বসে বাংলার খেয়ে-দেয়ে পরে দিল্লিকে বলছে বাংলায় টাকা দিও না। আমার বয়ে গিয়েছে দিল্লির টাকা নিতে। বাংলা নিজের পায়ে দাঁড়াতে পারে। দিল্লিকে মনে রাখতে হবে আমাদের আত্মসম্মান সবথেকে বড় জিনিস, এটা আমাদের গর্ব, আমরা ছিনিয়ে নিতে দেব না।" এককথায় এভাবেই নেতাজি ইন্ডোরের মঞ্চ থেকে কেন্দ্রের দিকে নিশানা সাধলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


Follow us on :