ব্রেকিং নিউজ
   শিলিগুড়িতে বাড়িওয়ালা দম্পতির ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা, মৃত্যু হয় স্ত্রীর, গুরুতর আহত স্বামী     কুলতলীতে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার তিন দুষ্কৃতী, উদ্ধার বন্দুক ও এক রাউন্ড কার্তুজ      জীবনতলা থানা এলাকায় আগুনে পুড়ে মৃত্যু হল এক গৃহবধূর, চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়     মায়াপুরে আগামীকাল পালিত হবে গীতা জয়ন্তী উৎসব      প্রয়াত নাট্য জগতের বর্ষীয়ান মায়া ঘোষ     আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৯ ডিগ্রি সেলসিয়াস  
cm-shares-light-mood-during-her-hill-visit-
Mamata: আমার এক ভাইপোর সঙ্গে কার্শিয়াংয়ের পাত্রীর বিয়ে হবে, আমি তাঁর থেকে গোর্খা ভাষা শিখবো: মমতা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-13 16:38:22


পাহাড় সফরের তৃতীয় দিনে নেপালি কবি ভানু ভক্তের জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী। অনুষ্ঠান মঞ্চ থেকে প্রাথমিক ভাবে স্থানীয় ভাষায় বক্তব্য রাখেন তিনি। নেপালি ভাষার বিস্তারে কবি ভানু ভক্তের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন মমতা বন্দোপাধ্যায়। নেপালি ভাষায় রামায়ণ রচনায় সহজ, সরল, প্রাঞ্জল ভাষা ব্যবহার করেছেন কবি ভানু ভক্ত। এদিন দাবি করেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, ভেদাভেদে বিশ্বাসী ছিলেন না কবি ভানুভক্ত।


মুখ্যমন্ত্রীর দাবি, 'আমার এক ভাইপোর সঙ্গে কার্শিয়াংয়ের এক পাত্রীর বিয়ের কথা পাকা হয়েছে। পাত্র-পাত্রী দু'জন্যেই চিকিৎসক, ভবিষ্যতে সাফল্য কামনা করি। আর এভাবেই পাহাড়ের সঙ্গে আমাদের সম্পর্ক আরও সমৃদ্ধ হয়েছে। আপনাদের মেয়ে আমাদের বাড়ির বউ হয়ে এলে ওর থেকে গোর্খা ভাষা শিখে নেব। এই সম্বন্ধে স্থাপনে আমি খুব খুশি।' এদিন জাতীয়তাবাদ এবং দেশপ্রেমে তিনি কবি ইকবাল, রবীন্দ্রনাথ ঠাকুর, ডিএল রায়ের গান এবং লেখার প্রসঙ্গ উল্লেখ করেন। বাংলার অনেক মণীষীর সঙ্গে দার্জিলিংয়ের যোগাযোগ অবিচ্ছিন্ন ছিল. এই দাবি করেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, যার মন বড়, মানবিকতা বড়, তাঁরা কোনওদিন ভেদাভেদ করে না।


এদিন সকালে তিনি মর্নিংওয়াকের ফাঁকে একদিকে যেমন জনসংযোগ সারতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। অপরদিকে, পথচলতি আমজনতার সঙ্গে কথাও বলেন তিনি। পাশাপাশি দোকানদারদের সঙ্গে কথা বলেন৷ এদিন চলার পথে এক বাচ্চাকে কোলে তুলে আদর করতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। বুধবার বিকেলের দিকে দার্জিলিং রাজ ভবনেও গিয়েছিলেন মুখ্যমন্ত্রী।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন