ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
cm-mamata-condemns-gruesome-killing-in-rajsthan-udiapur-
Mamata Tweet: 'মৌলবাদ-হিংসা গ্রহণযোগ্য নয়', উদয়পুর-কাণ্ডের নিন্দায় মমতা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-29 14:41:46


মৌলবাদ এবং হিংসা গ্রহণযোগ্য নয়। উদয়পুর-কাণ্ডের সমালোচনায় এভাবে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তিনি ট্যুইটে লেখেন,  উদয়পুরে যা হয়েছে, আমি তার তীব্র নিন্দা করছি। আইন আইনের পথে চলবে। প্রত্যেকে শান্তি বজায় রাখুন।

এদিকে, মঙ্গলবার মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল কংগ্রেস শাসিত রাজস্থান। প্রাক্তন বিজেপি নেত্রী নূপুর শর্মার বক্তব্যকে সমর্থন করে সোশ্যাল মিডিয়া পোস্ট করায় মুণ্ডচ্ছেদ এক ব্যক্তির। পেশায় দর্জি রাজস্থানের উদয়পুরের ব্যক্তি কানাইয়া লালকে খুন করে দুই আততায়ী। এই ঘটনা এবং একটি ভিডিও ভাইরাল হতেই বুধবারও উদয়পুর-সহ রাজস্থানে চাপা উত্তেজনা। যদিও ঘটনা জানাজানি হতেই দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে রাজস্থান পুলিস। প্রথমে হামলা এবং মুণ্ডচ্ছেদের এই ঘটনার তীব্র নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট। এই  ঘটনার পিছনে কোনও আন্তর্জাতিক সংস্থার মদত রয়েছে কিনা, খতিয়ে দেখতে  তদন্তে নেমেছে এনআইএ। পুলিস সূত্রে জানা গিয়েছে, দুই ব্যক্তি মিলে ওই দর্জিকে খুন করেছে। হত্যাকারীদের গ্রেফতার দাবিতে গোটা রাজস্থান জুড়ে শুরু হয়েছিল প্রতিবাদ। রাস্তায় টায়ার জ্বালিয়ে চলেছে অবস্থান বিক্ষোভ।

পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে মুখ খুলতে বাধ্য  হয়, খোদ রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে। তিনি বলেন, ‘আমি এই জঘন্য হত্যাকাণ্ডের তীব্র নিন্দা করছি। উদয়পুরে এক যুবককে খুন করা হয়েছে। সমস্ত অপরাধীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।' পাশাপাশি পরিস্থিতি সামাল দিতে সরকার ২৪ ঘণ্টার জন্য ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেয়। এক মাসের জন্য বড় জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। সরকার উদয়পুর ও এর আশেপাশে ৬০০ অতিরিক্ত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করেছে এবং শহরের কিছু অংশে কারফিউ ঘোষণা করেছে।

জানা গিয়েছে,  কানহাইয়া লালকে ঘটনার দিন একাধিকবার ছুরিকাঘাত করা হয়। হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিরা তাঁর গলাও কেটে দিয়েছে। পুলিসকে এমন দাবি করেছেন প্রত্যক্ষদর্শীরা। এমনকি, হত্যার সেই ভিডিও এবং হত্যার দায় নিয়ে করা একটি ভিডিও অভিযুক্তরাই ভাইরাল করেছে। এমনটাই প্রাথমিক তদন্তে জানতে পেরেছে পুলিস।  সেই ভিডিওতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও হুমকি দিয়েছেন অভিযুক্তরা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন