ব্রেকিং নিউজ
cm-held-press-meet-in-nabanna-over-wbps-schemes
Nabanna: পুলিসকর্তাদের ওয়েলফেয়ার ফোরাম ঘোষণা মমতার, পুলিসের পদোন্নতি মসৃণে দাওয়াই

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-23 18:49:53


মুখ্যমন্ত্রী বৃহস্পতিবার নবান্নে রাজ্য পুলিস আধিকারিকদের কল্যাণে ওয়েলফেয়ার ফোরাম তৈরির কথা ঘোষণা করেছেন। এই ফোরামে পশ্চিমবঙ্গে ক্যাডারের ৮৫ জন আইপিএস অফিসারও থাকবেন বলে তিনি জানান। এদিন নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য পুলিসের ডিজি-সহ অন্য উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে বৈঠক করেন। সেখানে তিনি রাজ্য পুলিসে নতুন নিয়োগ, পদোন্নতি, ভাতাবৃদ্ধি-সহ একাধিক সুবিধার কথা ঘোষণা করেন।

মুখ্যমন্ত্রী বলেন, 'বাংলার পুলিসকে কর্মদক্ষতার স্বীকৃতি দেওয়া হলো,  আরও দেওয়া হবে। পুলিসের যে ফোরাম গঠন করা হলো, তা দেখে অন্য রাজ্য অনুপ্রাণিত হবে।' এদিনই ৬ জন ডিএসপি পদোন্নতি পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার হলেন। ৬ জন প্রোমোটি আইপিএসকে অ্যাডিশনাল এসপি থেকে এসপি করা হয়েছে। মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন, যেহেতু প্রশাসনিক কাজের বহর বেড়েছে, পুলিস জেলা বাড়ানো হয়েছে, সে কারণে আরও ২০০ ডব্লিউবিসিএস এবং ২০০ ডব্লিউবিপিএস নিয়োগ হবে আগামি দিনে।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, 'ইংরেজ আমল থেকে চলে আসা একটা পাথরকে আমরা ধাক্কা দিয়ে সরালাম।' পুলিসের পদোন্নতি যাতে মসৃণ হয়, সে ব্যাপারেও এদিন ফর্মুলা দিয়েছেন মুখ্যমন্ত্রী। মমতা জানান, চাকরিতে যোগ দেওয়ার আট, ষোল এবং পঁচিশ বছরের মাথায় পদোন্নতি ও বেতনবৃদ্ধি হবে। এ ব্যাপারে সরকারি প্রক্রিয়া করতে যাতে ঢিলেমি না হয়, তা নিয়ে এদিন সতর্ক করেন মমতা। তাঁর নির্দেশ, 'এর জন্য ডব্লিউবিসিএস ও ডব্লিউবিপিএসদের জন্য আলাদা আলাদা সেল থাকবে। যাতে কাজে জটিলতা না হয়।'

মাস কয়েক আগে টাউন হলে ডব্লিউবিসিএস অফিসারদের সভায় মুখ্যমন্ত্রী বেতন কাঠামোয় বদল আনার কথা ঘোষণা করেছিলেন। আইএএস অফিসারদের সঙ্গে ডব্লিউবিসিএস অফিসারদের সামঞ্জস্য আনার লক্ষ্যেই সেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। পুলিসের ক্ষেত্রেও এদিন তেমনটাই করলেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন