ব্রেকিং নিউজ
  Weather Update: উত্তরবঙ্গের সঙ্গেই দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি সম্ভাবনা     Pallavi Dey: পল্লবীর লিভ-ইন পার্টনার সাগ্নিককে গড়ফা থানায় রাতভর জিজ্ঞাসাবাদ     Maldaha: তৃণমূল কর্মীকে অপহরণ করে খুনের অভিযোগ, কাঠগড়ায় দলেরই অন্য গোষ্ঠী     Flood: ভয়াবহ বন্যায় বিধ্বস্ত অসম, ক্ষতিগ্রস্ত ২ লক্ষ বাসিন্দা, ঘরছাড়া ৩৩ হাজার     Suvendu: ওয়ারেন্ট ছাড়াই বিরোধী দলনেতা শুভেন্দুর অফিসে তল্লাশি? মামলা এবার হাইকোর্টে     P Chidambaram: পি চিদম্বরমের ৯ টি বাড়িতে একযোগে সিবিআই তল্লাশি     Metro Rail: বউবাজারে ভাঙা হচ্ছে বাড়ি, বাড়ছে উদ্বেগ-উত্কণ্ঠা     ED: কয়লা-কাণ্ডে সস্ত্রীক অভিষেকের স্বস্তি, 'কলকাতায় জেরা করুক ইডি', সুপ্রিম কোর্টের নির্দেশ  
child-vaccination-school
Child vaccination শুরু ১৫ থেকে ১৮ বছর বয়সীদের ভ্যাকসিন


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-03 16:07:31


কেন্দ্রের নির্দেশমতো দেশজুড়ে সোমবার থেকে শুরু হল ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণ। সেইমতো বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্র ও স্কুলে দেখা যাচ্ছে পড়ুয়াদের টিকা নেওয়ার লাইন। রিপোর্ট বলছে, ১৫ থেকে ১৮ বছর বয়সী প্রায় ৬ লক্ষ ছেলেমেয়ে কো-উইন অ্যাপে রেজিস্ট্রেশন করিয়েছে। করোনার টিকা 'কোভ্যাক্সিন' দিয়েই টিকাকরণ শুরু হয়েছে সোমবার থেকে। পড়ুয়ারা নিজের মোবাইল ফোন না থাকলে বাবা-মা, যে কারোর নম্বর দিয়ে নাম নথিভুক্ত করতে পারবে, এমনটাই জানানো হয়েছে কেন্দ্রের তরফে।

এদিন রাজ্যের একাধিক জেলার বিভিন্ন স্কুলে দেখা গিয়েছে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের জন্য করোনার টিকাকরণ ক্যাম্প। ইতিমধ্যে কোচবিহার জেলায় মোট ১৮ টি স্কুলকে  টিকাকরণের জন্য চিহ্নিত করা হয়েছে। প্রত্যেকটি ব্লক থেকে একটি করে স্কুল এবং প্রত্যেকটি মহকুমার সদরে একটি করে স্কুলকে টিকাকরণস্থল করা হয়েছে।

কোচবিহার শহরে কোচবিহার সদর গভঃমেন্ট হাইস্কুলকে বেছে নেওয়া হয়েছে। সোমবার প্রায় ২০০ জন ছাত্রকে ভ্যাকসিন দেওয়া হবে। ইতিমধ্যে ছাত্রদের ভিড় দেখা যাচ্ছে স্কুলে। সেখানে রয়েছেন স্বাস্থ্যকর্মীরাও। ভ্যাকসিন দেওয়ার কাজ সকাল থেকেই শুরু হয়েছে।

দীপ্তি দাস গ্বোস্বামী নামে এক অভিভাবক জানান, তিনি নিশ্চিন্ত। কারণ, বড়দের টিকা হয়ে গেছে। বাচ্চাদের হয়নি। ওরা স্কুলে যাচ্ছে, টিউশনে যাচ্ছে। বন্ধুদের সঙ্গে খেলতে যাচ্ছে। ওদের নিয়ে ভয় ছিল ভীষণ। সেদিক থেকে বাচ্চাদের জন্য টিকাকরণ চালু হওয়ায় তিনি খুশি।

অপরদিকে, পূর্ব মেদিনীপুরের ৩০ টি স্কুলকে নির্দিষ্টকরণ করা হয়েছে। তার মধ্যে সোমবার  জেলার হ্যামিল্টন হাইস্কুলে ক্যাম্প করে করোনার টিকাকরণের কাজ শুরু হয়েছে। এখানে প্রায় আজ ৭০০ জন ছাত্রকে টিকা দেওয়া হবে বলে স্কুল সূত্রে জানা গেছে। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডঃ বিভাস রায় উপস্থিত থেকে এই ক্যাম্পের সূচনা করেন। করোনার টিকা নিতে আসা স্কুলের ছাত্রদের স্কুলে ঢোকার মুখে স্যানিটাইজার চ্যানেলের মধ্য দিয়ে প্রবেশ করিয়ে নিয়ে আসা হয়।

বিভিন্ন জেলার পাশাপাশি বীরভূমও এর ব্যতিক্রম নয়। রামপুরহাট গার্লস স্কুলের পড়ুয়াদের এদিন ভ্যাকসিন দেওয়া হয়। পড়ুয়াদের ভ্যাকসিন ঠিকঠাক হচ্ছে কিনা, তা দেখতে স্থানীয় বিধায়ক আশিষ ব্যানার্জি ক্যাম্পে উপস্থিত হন। এই ভ্যাকসিন পেয়ে খুশি পড়ুয়ারা। খুশি  স্কুলের শিক্ষিকারা।

ভ্যাকসিন দেওয়ার পর দ্বাদশ শ্রেণির ছাত্রী গর্বিতা মণ্ডল জানায়, কয়েকমাস আগে সে করোনায় আক্রান্ত হয়েছিল। করোনার সঙ্গে লড়াই করতে অনেকটা সাহায্য করবে ভ্যাকসিন। সেই কারণে ভ্যাকসিন নিতে পেরে ভীষণ খুশি গর্বিতা।

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আসতেই ১৬ নভেম্বর নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য খুলে দেওয়া হয়েছিল স্কুল। স্কুল খুলতেই দেখা যায় করোনায় আক্রান্ত হচ্ছে পড়ুয়া থেকে শুরু করে শিক্ষক-শিক্ষিকারাও। আতঙ্কে আভিভাবকরা ছেলেমেয়েদের স্কুলে পাঠাতে একপ্রকার নারাজ ছিলেন। এই পর্যায়ে দাঁড়িয়ে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের জন্য টিকাকরণে খুশি অভিভাবকরাও।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন