১৯ এপ্রিল, ২০২৪

Ghatak: কয়লা-কাণ্ডে আইনমন্ত্রীর আসানসোল-কলকাতার বাড়িতে সিবিআই, তালা খুলতে চাবিওয়ালা
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-07 12:47:29   Share:   

কয়লা-কাণ্ডে সকাল থেকে আইন মন্ত্রী মলয় ঘটকের একাধিক বাড়িতে সিবিআই অভিযান। মন্ত্রীর আসানসোল এবং কলকাতায় থাকা ৫টি বাড়িতে চলছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অভিযান। আসানসোলের আপকার গার্ডেন ও চেলিডাঙার বাড়ি-সহ কলকাতার আলিপুর,  লেকগার্ডেন্স ও গভর্নমেন্ট প্লেসের বাড়িতেও তল্লাসি। ফলস সিলিং ভেঙে অভিযান চালায় সিবিআই। মলয় ঘটকের পাঁচটির মধ্যে একটি বাড়ি তালা বন্ধ। চাবিওয়ালা এনে সেই তালা খোলায় কেন্দ্রীয় সংস্থা। কয়লা পাচার সংক্রান্ত গুরুত্বপূর্ণ নথি হাতে পেতেই এই ম্যারাথন তল্লাশি সিবিআইয়ের।

সূত্রের খবর, আসানসোল এবং কলকাতা মিলিয়ে মন্ত্রীর সঙ্গে সম্পর্কযুক্ত সাত জায়গায় চলছে তল্লাশি। বুধবার প্রথমে আসানসোলের আফতার রোড গার্ডেন এবং চেলিডাঙায় মন্ত্রীর দু’টি বাড়িতে তল্লাশি অভিযান চলে পরে তাঁর পৈতৃক বাড়িতে হানা দেওয়া হয়। মন্ত্রীর পরিবারের সদস্যদের মোবাইল ফোন জমা রাখা হয়েছে বলে সূত্রের খবর। এর আগে পুরসভা ভোটের সময় কয়লা পাচার-কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য আইনমন্ত্রী মলয় ঘটককে দিল্লিতে ডেকে পাঠিয়েছিল ইডি।

আসানসোলের উপকার গার্ডেনে মন্ত্রীর বাড়ির আলমারি ভেঙে তল্লাশি চালায় সিবিআই এমনটাই সূত্রের খবর। এমনকি। ফলস সিলিংও ভাঙা হয়েছে। এদিকে কয়লা-কাণ্ডে ধৃত লালার ডায়রিতে মন্ত্রীর নাম উল্লেখ আছে। এমনকি, মলয় ঘটকের আত্মীয়দের সম্পত্তিও কেন্দ্রীয় তদন্তকারীর সংস্থার স্ক্যানারে। লালার ডায়রির সূত্র ধরেই একাধিক প্রভাবশালীকে চিহ্নিত করে কয়লা-কাণ্ডের তদন্ত এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। এমনটাই মত প্রাক্তন গোয়েন্দাদের। এদিকে, ২০১৯ সালে পুরুলিয়ার পর্যবেক্ষক করা হয়েছিল মলয় ঘটককে। সেই সময় লালার সঙ্গে মন্ত্রীর যোগাযোগ হয়েছিল কিনা, খতিয়ে দেখতে চায় সিবিআই। 


Follow us on :