ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
cbi-raids-various-places-in-kolkata-in-connection-to-chitfund-case
Raid: তৃণমূল বিধায়কের একাধিক ফ্ল্যাটে দিনভর সিবিআই, সন্ধ্যায় আটক আপ্তসহায়ক

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-04 20:04:28


চিটফান্ড-কাণ্ডে (Chitfund Case) রবিবার সিবিআই অভিযানের জাল কাঁচরাপাড়া, বীজপুর (Bijpur MLA) ছাড়িয়ে শহর কলকাতায় ছড়াল। এদিন সকালে বীজপুরের বিধায়কের বাড়িতে ৫ ঘণ্টার বেশি সময় ধরে তল্লাশি চালায় কেন্দ্রীয় সংস্থা (CBI)। সেই তল্লাশির সূত্র ধরে সিবিআই পৌঁছে যায় বিটি রোড কাশীপুরে সুবোধ অধিকারীর ফ্ল্যাটে। পাশাপাশি ভিআইপি রোড দক্ষিণদাঁড়িতে সুবোধ অধিকারীর যে ফ্ল্যাট, সেখানে সিবিআই পৌঁছতেই পৌঁছে যায় লেকটাউন থানার পুলিস। সকাল দশটা নাগাদ সিবিআই আধিকারিকেরা এই আবাসনে আসলেও সুবোধ অধিকারী এই ফ্ল্যাটে প্রবেশ করতে পারেনি তাঁরা। চাবি না থাকার কারণে লেকটাউন থানাকে খবর দেওয়া হয়েছিল। তারাই চাবি জোগাড় করে এনে সিবিআইয়ের হাতে তুলে দেয় লেকটাউন থানার পুলিস। দিনের শেষে খবর, সিবিআই আটক করেছে সুবোধ অধিকারীর পিএ বা আপ্ত সহায়ক রবীন্দ্র সিং-সহ দুই নিরাপত্তারক্ষীকে। পাশাপাশি একটি স্করপিও গাড়িও সিজিও কমপ্লেক্সে নিয়ে এসেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। 

লেকটাউন, কাশীপুরের বাইরেও বীজপুরের বিধায়কের টালা পার্কের বাড়িতেও চলেছে ম্যারাথন সিবিআই তল্লাশি। মূলত বেনামী সম্পত্তির হদিশ পেতে উত্তর ২৪ পরগনা-সহ কলকাতার একাধিক জায়গায় এই সিবিআই হানা। বেআইনি চিটফান্ড-কাণ্ডে সুবোধ অধিকারীর যোগসূত্র খুঁজে পেতে চায় কেন্দ্রীয় সংস্থা। তাই তাঁর সম্পত্তিতে তল্লাশি চালালে বিভিন্ন গুরুত্বপূর্ণ নথি পাওয়া যেতে পারে, যা আগামি দিনে তদন্তের স্বার্থে গুরুত্বপূর্ণ। সেই অনুমান থেকেই এই মেগা তল্লাশি। জানা গিয়েছে, একাধিক ফ্ল্যাটের সিসিটিভি ফুটেজ-রেজিস্টার খাতা চেক করা হয়েছে। এই ফ্ল্যাটগুলোতে কাদের যাতায়াত ছিল, সেই বিষয়টি নজরে রাখতে চান কেন্দ্রীয় গোয়েন্দারা।

এদিকে, সন্মার্গ চিটফান্ড-কাণ্ডে ৫ দিনের সিবিআই হেফাজতে হালিশহরের পুরপ্রধান রাজু সাহানি। এবার এই মামলার তদন্ত আরও বড়সড় তথ্যসূত্র হাতে পেলেন কেন্দ্রীয় গোয়েন্দারা। রবিবার সকাল থেকেই বীজপুর বিধানসভা এবং কাঁচরাপাড়া পুরসভা এলাকার ৬ জায়গায় সিবিআই তল্লাশি। কেন্দ্রীয় গোয়েন্দাদের অভিযান বীজপুরের তৃণমূল বিধায়ক সুবোধ অধিকারীর বাড়িতে। পাশাপাশি সুবোধের ভাই তথা কাঁচরাপাড়ার পুরপ্রধান কমল অধিকারীর বাড়িতেও সিবিআই। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ছটি দলে ভাগ হয়ে এই অভিযানে নেমেছে।

রাজু সাহানির বাড়ি এবং রিসোর্টে তল্লাশি চালিয়ে প্রায় ৮০ লক্ষ টাকা নগদ এবং প্রচুর সম্পত্তি নথি উদ্ধার করেছে সিবিআই। সেই সূত্রে রাজুকে জেরা করে পাওয়া তথ্যসূত্র ধরেই সুবোধ এবং কমল অধিকারীর বাড়িতে সিবিআই অভিযান। সুবোধের পৈতৃক বাড়ি-সহ তাঁদের মঙ্গলদ্বীপ আবাসন ফ্ল্যাট এবং কমল অধিকারীর নিজস্ব ফ্ল্যাটেও চলছে অভিযান।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন