২০ এপ্রিল, ২০২৪

CBI: এবার সিবিআই স্ক্যানারে বীজপুরের বিধায়ক এবং কাঁচরাপাড়ার পুরপ্রধান, ছয় জায়গায় তল্লাশি
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-04 12:08:44   Share:   

সন্মার্গ চিটফান্ড-কাণ্ডে (Chitfund Case) ৫ দিনের সিবিআই হেফাজতে হালিশহরের পুরপ্রধান রাজু সাহানি (Raju Sahani)। এবার এই মামলার তদন্ত আরও বড়সড় তথ্যসূত্র হাতে পেলেন কেন্দ্রীয় গোয়েন্দারা (CBI)। রবিবার সকাল থেকেই বীজপুর বিধানসভা এবং কাঁচরাপাড়া পুরসভা এলাকার ৬ জায়গায় সিবিআই তল্লাশি। কেন্দ্রীয় গোয়েন্দাদের অভিযান বীজপুরের (Bijpur MLA) তৃণমূল বিধায়ক সুবোধ অধিকারীর বাড়িতে। পাশাপাশি সুবোধের ভাই তথা কাঁচরাপাড়ার পুরপ্রধান কমল অধিকারীর বাড়িতেও সিবিআই। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ছটি দলে ভাগ হয়ে এই অভিযানে নেমেছে।

রাজু সাহানির বাড়ি এবং রিসোর্টে তল্লাশি চালিয়ে প্রায় ৮০ লক্ষ টাকা নগদ এবং প্রচুর সম্পত্তি নথি উদ্ধার করেছে সিবিআই। সেই সূত্রে রাজুকে জেরা করে পাওয়া তথ্যসূত্র ধরেই সুবোধ এবং কমল অধিকারীর বাড়িতে সিবিআই অভিযান। সুবোধের পৈতৃক বাড়ি-সহ তাঁদের মঙ্গলদ্বীপ আবাসন ফ্ল্যাট এবং কমল অধিকারীর নিজস্ব ফ্ল্যাটেও চলছে অভিযান। পাশাপাশি হালিশহরের জেঠিয়ার সুবোধ এবং কমল অধিকারীর এক আত্মীয়ের বাড়ি-সহ কনস্ট্রাকশন ব্যবসায়ী গৌতম বিশ্বাসের বাড়িতেও সিবিআই দল। জানা যাচ্ছে, এই রাজু সাহানির সঙ্গে তাইল্যান্ডে ব্যবসা রয়েছে সুবোধ অধিকারীর। সেই সূত্র ধরে সিবিআইয়ের জিজ্ঞাসাবাদ এবং তল্লাশি। জানা গিয়েছে, সুবোধের পৈতৃক বাড়িতে দুই ভাই থাকেন না।।একমাত্র ছোট ভাই থাকেন।

সুবোধ অধিকারীর এক ভাই সংবাদ মাধ্যমকে জানান, সিবিআই দল এসে নথি তল্লাশি করেছে। কোনও জিজ্ঞাসাবাদ করেনি। রাজুর সঙ্গে আমাদের কোনও ব্যবসায়িক যোগসূত্র রয়েছে কিনা খতিয়ে দেখেছে ওরা। সকাল থেকে প্রায় আড়াই-তিন ঘণ্টা চলেছে এই অভিযান। এদিকে, বাড়ি থেকে বেড়িয়ে সিবিআই কর্তারা যখন বিধায়কের অফিসে তখন বাইরে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী-সমর্থকরা।


Follow us on :