ব্রেকিং নিউজ
  হলদিয়া চকদ্বীপা স্কুলের কাছে বালুঘাটা-কুকড়াহাটি রুটে যাত্রী বোঝাই বাস দুর্ঘটনার কবলে      কোচবিহারে দোকান বন্ধ করে ফেরার পথে দোকান মালিকের হাত থেকে সোনার অলংকারের ব্যাগ ছিনতাই করে চম্পট দুষ্কৃতীরা, চাঞ্চল্য     সোনারপুরে ডেঙ্গিতে মৃত্যু ২৬ বছরের এক তরুণীর, হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ     বিহারে বলি পাচারের আগেই বালি বোঝায় ট্রাকটার আটক করল বিধাননগর থানার পুলিস  
border-chinese-arrest
Nepal Border ভারত-নেপাল সীমান্তে গ্রেফতার সন্দেহভাজন চিনা নাগরিক

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-28 15:25:42


ফের ভারত-নেপাল সীমান্তের পানিট্যাঙ্কিতে চিন ও ভারতীয় পরিচয়পত্র সহ এক যুবককে আটক করল এসএসবি। সোমবার সন্ধ্যায় এসএসবি ওই যুবককে পুলিসের হাতে তুলে দিলে পুলিস তাকে গ্রেফতার করে।

ধৃতের নাম শেরিং দর্জি (২৭)। মঙ্গলবার ধৃতকে শিলিগুড়ি মহকুমা আদালতে তোলে খড়িবাড়ি থানার পুলিস। তদন্তের স্বার্থে ধৃতকে ১০ দিনের পুলিস হেফাজতে নেওয়ার আবেদন করেছে পুলিস।

২৭ বছর বয়সের ধৃত শেরিং দর্জির কাছ থেকে উদ্ধার হয়েছে চিনের পাসপোর্ট। পাসপোর্ট অনুযায়ী তার বাড়ি চিনের সিচুয়ানে। আবার ধৃতের কাছ থেকে উদ্ধার হওয়া ভারতীয় আধার কার্ডে হিমাচল প্রদেশের মান্ডি এলাকার একটি তিব্বতীয় স্কুলের ঠিকানাও রয়েছে।      

এসএসবি ও খড়িবাড়ি থানার পুলিস সূত্রে জানা গেছে, সোমবার সকাল সাড়ে আটটা নাগাদ পানিট্যাঙ্কি সীমান্তে প্রহরারত এসএসবি জওয়ানরা নেপাল থেকে ভারতে প্রবেশের সময় ওই যুবককে আটক করে। ভারতে প্রবেশের সময় যুবকটি পরিচয়পত্র হিসাবে ভারতীয় আধার কার্ড প্রহরারত এসএসবি জওয়ানদের দেখায়। এরপর এসএসবি জওয়ানদের সন্দেহ হওয়ায় ওই যুবককে আটক করে তল্লাশি শুরু করা হয়। এরপর এসএসবি জওয়ানরা তার মোবাইলে চিনা হরফে লেখা বেশকিছু সন্দেহজনক নথি দেখতে পেয়ে তাকে আটক করে।

তল্লাশি চালিয়ে এসএসবি তার ব্যাগ থেকে চিনের পাসপোর্টের জেরক্স কপি, চিনের সিগারেট, ভারতীয় প্যানকার্ড, নেপাল অভিবাসন দফতরের ৩০দিনের টুরিস্ট এন্ট্রি ভিসা, ভারতীয় স্টেট ব্যাঙ্ক ও নেপালের দুটি ব্যাঙ্কের ডেবিট কার্ড উদ্ধার করে। এছাড়াও ধৃতের কাছ থেকে ভারতীয় ৪ হাজার টাকা, ইউনাইটেড আরব এমিরেটসের ৫০০ ডিরাম (টাকা) এবং নেপালের ৩৪০ টাকা পাওয়া যায়। এসএসবির তরফে রাজ্য ও কেন্দ্রীয় বাহিনীকে বিষয়টি জানানো হয়।


এসএসবি সূত্রে জানা গেছে, ধৃতকে যৌথভাবে জিজ্ঞাসবাদ করার পর তদন্তকারীদের কাছে ধৃত শেরিং দর্জি চিনা পাসপোর্টটি তার নিজের বলে স্বীকার করে। এরপর এসএসবি ওই যুবককে সোমবার সন্ধ্যা ৬টা নাগাদ খড়িবাড়ি পুলিসের হাতে তুলে দেয়। খড়িবাড়ি পুলিস তাকে গ্রেফতার করে। এদিন ধৃত যুবককে শিলিগুড়ি মহকুমা আদালতে পাঠিয়েছে পুলিস।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন