ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
bengal-sees-less-daily-corona-cases-with-less-death-numbers
Bengal Corona: রাজ্যে নিম্নমুখী করোনা গ্রাফ, সুস্থতার হার প্রায় ৯৯%, একদিনে মৃত্যু শূন্য

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-25 21:05:18


রাজ্যে নিম্নমুখী দৈনিক করোনা গ্রাফ। ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩৭, মৃত্যু শূন্য। একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮০ জন। সুস্থতার হার ৯৮.৯১%, পজিটিভিটি রেট বা আক্রান্তের হার ০.২৩%।

এদিকে, বিশ্বজুড়ে ফের শুরু হয়েছে করোনার নয়া স্ট্রেন 'স্টেল্থ ওমিক্রন'। চিন থেকে শুরু করে দক্ষিণ কোরিয়া, ইংল্যান্ড সর্বত্র দেখা যাচ্ছে করোনার নয়া রূপ। হংকং ও দক্ষিণ কোরিয়াতে প্রচুর ব্যক্তি আক্রান্ত হয়েছেন। সংক্রমণ বাড়তে থাকায় চিনের একাধিক প্রদেশে লকডাউন জারি করা হয়েছে। উদ্বেগ বাড়িয়ে গত এক বছরের মধ্যে প্রথম করোনা সংক্রমণে মৃত্যুর ঘটনা ঘটেছে চিনে। টানা কয়েকদিন ধরে নিম্নমুখী আক্রান্ত ও মৃত্যুতে স্বস্তি পেয়েছিলেন দেশবাসী। তবে ফের রবিবারের পরিসংখ্যানে দেখা গিয়েছে, মৃত্যু ও আক্রান্ত দুই-ই একধাপে অনেকটা ঊর্ধ্বমুখী। যদিও শুক্রবার  সংক্রমণ কিছুটা কমের দিকে তবে মৃত্যুসংখ্যা ঊর্ধ্বমুখী। চিকিৎসক থেকে শুরু করে গবেষক সকলেই বারবার সকলকে সাবধান করছেন, এখনই সাবধান না হলে ফের বড়সড় করোনার ধাক্কা আসতে চলেছে। তাহলে কি ফের অশনি সংকেতের ইঙ্গিত দিচ্ছে করোনা গ্রাফ!

শুক্রবার  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১ হাজার ৬৮৫ জনো, যা বুধবার ছিল ১ হাজার ৯৩৮ জন। একদিনে মৃত্যু হয়েছে ৮৩ জনের। বুধবার মৃত্যুসংখ্যা ছিল ৬৭ জন। ফলে মৃত্যুসংখ্যা যে ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। অনেকটা কমেছে দেশের অ্যাক্টিভ কেস, পজিটিভিটি রেট। অ্যাকটিভ কেসের হার কমে দাঁড়িয়েছে ০.০৫ শতাংশ। পজিটিভিটি রেট ০.২৪ শতাংশ। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ১৬ হাজার ৭৫৫ জন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন