ব্রেকিং নিউজ
bengal-governor-led-oath-taking-ceremony-for-reshuffling-state-cabinet-in-mamata-government
Raj Bhawan: মমতা মন্ত্রিসভায় নবাগত ৮ মন্ত্রী, বাবুল, উদয়ন-সহ আর কারা নিলেন শপথ?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-03 16:49:38


বুধবার বিকেলে রাজভবনে (Raj Bhawan in Kolkata) ছোট অনুষ্ঠানের মধ্যে দিয়ে শপথ নিলেন ৯ মন্ত্রী (Cabinet Minister)। এঁদের মধ্যে ৫ জন পূর্ণ মন্ত্রী, দু'জন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী এবং দু'জন প্রতিমন্ত্রী। মিনিট ১৫-র এই অনুষ্ঠানে পূর্ণমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo), পার্থ ভৌমিক, প্রদীপ মজুমদার, উদয়ন গুহ, স্নেহাশিষ চক্রবর্তী। পাশাপাশি বীরবাহা হাঁসদা এবং বিপ্লব রায় চৌধুরী স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। শুধু প্রতিমন্ত্রী  হিসেবে শপথ নিয়েছেন তাজমূল হক এবং সত্যজিৎ বর্মণ। এই শপথ গ্রহণ অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata) ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্য মন্ত্রিসভার অন্য সদস্য, বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু প্রমুখরা।

এদিন প্রথমে পূর্ণমন্ত্রী হিসেবে একসঙ্গে পাঁচ বিধায়ককে শপথবাক্য পাঠ করান বাংলার দায়িত্বপ্রাপ্ত রাজ্যপাল এল গণেশন। এরপরেও স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী হিসেবে একসঙ্গে শপথ বাক্যপাঠ করেন বীরবাহা হাঁসদা এবং বিপ্লব চৌধুরী। সাঁওতালি ভাষায় এদিন শপথ পাঠ করেন বীরবাহা হাঁসদা। সবশেষে প্রতিমন্ত্রী হিসেবে শপথবাক্য পাঠ করেন তাজমূল হক এবং সত্যজিত বর্মণ।

এ প্রসঙ্গে উল্লেখ্য, কলকাতা, উত্তরবঙ্গ-সহ দক্ষিণবঙ্গ, সব এলাকার প্রতিনিধিকে রাখা হয়েছে মন্ত্রিসভার রদবদলে। বালিগঞ্জ, নৈহাটি, দুর্গাপুর পূর্ব, দিনহাটা এবং জাঙ্গিপাড়ার বিধায়ক যথাক্রমে বাবুল সুপ্রিয়, পার্থ ভৌমিক, প্রদীপ মজুমদার, উদয়ন গুহ এবং স্নেহাশিস চক্রবর্তী। ঝাড়গ্রাম এবং পাশকুড়া পূর্বের বিধায়ক বীরবাহা হাঁসদা এবং বিপ্লব রায় চৌধুরী। হরিশচন্দ্রপুর এবং হেমতাবাদের বিধায়ক তাজমূল হক এবং সত্যজিৎ বর্মণ।

পাশাপাশি প্রতিমন্ত্রী থেকে স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন বীরবাহা হাঁসদা। এতে স্পষ্টতই তাঁর পদোন্নতিতে সিলমোহর বসিয়েছেন মুখ্যমন্ত্রী। একইভাবে প্রথমবার বিধায়ক হয়েই পূর্ণমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন বাবুল সুপ্রিয়। এবং সাংগঠনিক দক্ষতার পুরস্কারস্বরূপ পূর্ণমন্ত্রী হয়েছেন নৈহাটির পার্থ ভৌমিক এবং জাঙ্গিপাড়ার স্নেহাশিস চক্রবর্তী।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন