ব্রেকিং নিউজ
bengal-100-days-work-corruption-complain
১০০ দিনের কাজে ফের দুর্নীতির অভিযোগ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-07 15:57:21


পাইলিং সহ গ্রামীণ রাস্তা নির্মাণে ১০০ দিনের কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ। বিডিওর কাছে অভিযোগ দায়ের করলেন গ্রামবাসীরা। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী গ্রাম পঞ্চায়েতের কালিডাঙা এলাকায়। জানা গেছে, রাস্তা নির্মাণের কথা ছিল ২৭০০ ফুট। তার জন্য বরাদ্দ হয়েছিল ৩৩ লক্ষ টাকা। কিন্তু রাস্তা তৈরি হয়েছে মাত্র ৩৩০ ফুট।

এলাকার বাসিন্দাদের অভিযোগ, ২৭০০ ফুট রাস্তা তৈরির টেন্ডার নিয়ে গ্রামবাসীদের থেকেও টাকা তোলা হয়েছিল। যার থেকে যেমন পেরেছে, টাকা নিয়েছে। এখন দেখা যাচ্ছে ৩৩০ ফুট রাস্তা বানিয়ে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। পাইলিং করার কথা ছিল। কিন্তু সেই পাইলিংও ঠিক করে করা হয়নি। রাস্তা থেকে শুরু করে প্রতিটি কাজে দুর্নীতি করছেন বাসন্তী অঞ্চলের তৃণমূল প্রধান পারুল মণ্ডল এবং পঞ্চায়েত প্রধান খাদের খান, গ্রামবাসীদের অভিযোগ এমনটাই ।

যদিও তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন খোদ প্রধান কাদের খান। তাঁর পালটা দাবি, "তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। যাঁরা অভিযোগ করছেন, তাঁরা কেউ গ্রামবাসী নন। রাজনৈতিক দলকে বদনাম করার জন্য তাঁরা এই কাজ করছেন। এটি বিরোধী দলের কাজ। তাছাড়া আর কিছুই নয়।"

তিনি আরও বলেন, "২৭০০ ফুটের কাজের টেন্ডার হয়েছিল। কয়েকদিন টানা বৃষ্টি হওয়ায় কাজটা বাধ্য হয়ে বন্ধ রাখতে হয়েছে। কাঁচামাল সামগ্রী সবটাই তুলে রাখা হয়েছিল। ৩০০ ফুট নয়, ৮০০ ফুটের কাজ হয়েছে। পাইলিংও করা হয়েছে। এখানে আগে রাস্তাই ছিল না। সেখানে এখন অনেকটাই এগিয়েছে রাস্তা তৈরির কাজ। যা অভিযোগ করা হচ্ছে, সবটাই সম্পূর্ণ ভিত্তিহীন।"

তবে গ্রামবাসীরা জানিয়েছেন, "পুরোপুরি দুর্নীতিই চলছে। গ্রামবাসীদের থেকে টাকা তোলা হয়েছে ২৭০০ ফুটের রাস্তা হবে বলে। ইতিমধ্যেই ২০ লক্ষ ৪০ হাজার টাকা তোলা হয়েছে। কাজ এদিকে কিছুই হয়নি। মাত্র ৩৩০ ফুট রাস্তা তৈরি হয়েছে। সরকার গরিব মানুষের পরিষেবার জন্য এত এত টাকা দিচ্ছে। আর এদিকে তৃণমূলের একদল তা খেয়ে নিচ্ছে। গ্রাম প্রধান পারুল মণ্ডল ও পঞ্চায়েত প্রধান কাদের খান এইভাবে লাখ লাখ টাকা আত্মসাৎ করছেন। আমরা তাই বিডিওর কাছে অভিযোগ জানাই। প্রয়োজনে আরও অনেক দূর যাব।" বিরোধী দলের এক কর্মী জানান, " কোটি কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে। গ্রামে যা কাজ করার কথা, তার কিচ্ছু হয়নি। এদিকে কেন্দ্র সরকারকে ভুল নথি দেখিয়ে টাকা আদায় করা হচ্ছে।"

প্রসঙ্গত, ১০০ দিনের কাজে দুর্নীতির অভিযোগ প্রায়শই শোনা যায়। তবে সরকার এ নিয়ে কী পদক্ষেপ নেয়, সেটাই এখন দেখার।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন