ব্রেকিং নিউজ
   শিলিগুড়িতে বাড়িওয়ালা দম্পতির ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা, মৃত্যু হয় স্ত্রীর, গুরুতর আহত স্বামী     কুলতলীতে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার তিন দুষ্কৃতী, উদ্ধার বন্দুক ও এক রাউন্ড কার্তুজ      জীবনতলা থানা এলাকায় আগুনে পুড়ে মৃত্যু হল এক গৃহবধূর, চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়     মায়াপুরে আগামীকাল পালিত হবে গীতা জয়ন্তী উৎসব      প্রয়াত নাট্য জগতের বর্ষীয়ান মায়া ঘোষ     আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৯ ডিগ্রি সেলসিয়াস  
asha-kormi-road-block-deputation
Asha Kormi: দাবি আদায়ে পথে আশাকর্মীরা, অবরোধ, বিক্ষোভ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-07 18:22:27


রাজ্য় জুড়ে মাঝে মাঝেই পথে প্রতিবাদে নামেন আশাকর্মীরা। কখনও বেতন বৃদ্ধির দাবি, কখনও নিয়মিত বেতনের দাবিতে বিস্তর অভিযোগ আসে প্রকাশ্য়ে। দাবি আদায়ে আন্দোলনের পথ বেছে নিতে বাধ্য় হন আশাকর্মীরা।

তেমনি দফায় দফায় আশাকর্মীদের বিক্ষোভের জেরে আরামবাগ শহর জুড়ে উত্তেজনা। বকেয়া টাকা না পাওয়া, বেতন বৃদ্ধি সহ একাধিক দাবিতে এবার পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন আরামবাগ মহকুমার আশাকর্মীরা। ৬ টি ব্লকের কয়েকশো আশাকর্মী মঙ্গলবার আরামবাগ মহকুমা হাসপাতাল সংলগ্ন হাসপাতাল মোড় এলাকায় অবরোধ করে  বিক্ষোভ প্রদর্শন করেন। রাস্তার উপর বসে হাতে ফেস্টুন-ব্যানার নিয়ে বিক্ষোভ দেখান‌।পাশাপাশি সরকারের নতুন নির্দেশিকা আগুনে পুড়িয়ে দেন তাঁরা। ফলে আরামবাগ-  কলকাতা রাজ্য সড়ক অবরুদ্ধ হয়ে পড়ে। বিক্ষোভের জেরে উত্তেজনা ছড়ায় আরামবাগ শহর এলাকায়। দীর্ঘক্ষণ অবরোধ থাকার পর আরামবাগ থানার পুলিশ এসে অবরোধ তুলে দেয়। পরে আরামবাগ মহকুমা শাসকের অফিসের সামনে বিক্ষোভ দেখান আশাকর্মীরা।

আরামবাগ ছাড়াও বাঁকুড়াতেও আশাকর্মীদের বিক্ষোভ ও ডেপুটেশন। মঙ্গলবার বাঁকুড়ার জয়পুর ব্লকের আশাকর্মীরা ডেপুটেশন দিলেন জয়পুর ব্লক স্বাস্থ্য আধিকারিকের কাছে। করণা অতিমারীর সময় থেকে দীর্ঘ ছয় থেকে সাত মাস বেতন বন্ধ। এমনটাই জানাচ্ছেন আশাকর্মীরা। একাধিক দাবি-দাওয়া নিয়ে বাঁকুড়ার জয়পুর ব্লক থেকে জয়পুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র পর্যন্ত বিক্ষোভ ও মিছিল করেন তাঁরা। এরপর  স্মারকলিপি তুলে দেন জয়পুর ব্লক স্বাস্থ্য আধিকারিকের কাছে। তবে আশাকর্মীরা তাঁদের পাওনা থেকে বঞ্চিত, তা স্বীকার করে নিলেন ব্লক স্বাস্থ্য আধিকারিক। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবেন বলে জানিয়েছেন তিনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন