২৯ মার্চ, ২০২৪

Anubrata: ২০১০ মঙ্গলকোট বিস্ফোরণ মামলায় বেকসুর খালাস অনুব্রত, 'সত্যের জয়', দাবি তৃণমূল নেতার
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-09 12:34:04   Share:   

১২ বছরের পুরনো মঙ্গলকোট বিস্ফোরণ মামলায় বেকসুর খালাস পেলেন অনুব্রত মণ্ডল। তথ্য-প্রমাণের অভাবে এই মামলার ১৪ অভিযুক্তকে খালাস করেছে বিধাননগরের এমপি-এমএলএ আদালত। ২০১০-র মে মাসে হওয়া এই বিস্ফোরণে এক ব্যক্তির হাত উড়ে গিয়েছিল। তারপরই মামলা রুজু করে মঙ্গলকোট থানা। অনুব্রত মণ্ডল-সহ ১৫ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল হয়। এই ১৫ জনের মধ্যে একজনের মৃত্যু হওয়ায় ১৪ জনের বিরুদ্ধে আইপিসির একাধিক ধারায় চার্জ গঠন করে মামলা চলতে থাকে। সেই চার্জশিটে নাম ছিল কেতুগ্রামের তৃণমূল বিধায়ক শাহনওয়াজ শেখের।

গত সপ্তাহেই তাঁকে আসানসোল সংশোধনাগার থেকে বিধান নগরের ময়ূখ ভবনের আদালতে নিয়ে আসা হয়েছিল। এদিনও সকালে তাঁকে আসানসোল থেকে বিধাননগর নিয়ে আসা হয়। মাঝে শুধু একবার ৫ মিনিটের জন্য গাড়ি দাঁড়ায় শক্তিগড়ে। এদিকে, এই রায় প্রসঙ্গে অনুব্রত মণ্ডলের আইনজীবী সৌভিক বসু ঠাকুর জানান, সত্যমেব জয়তে। মহামান্য কোর্ট আমার মক্কেলকে বেকসুর খালাস করেছে। ২০১০ সালে মঙ্গলকোটের গ্রামে উনার ভাবমূর্তি খারাপ করতে নাম জড়িয়ে দিয়েছিল। কিন্তু আদালতে পুলিস অভিযোগ প্রমাণ করতে ব্যর্থ।'

একইকথা শোনা গিয়েছে অনুব্রত মণ্ডলের গলায়। তিনি জানান, সত্যের জয় হয়েছে। ২০১০ সালে আমাদের বিরুদ্ধে যে মিথ্যা মামলা দেওয়া হয়েছিল, সেটা প্রমাণ হল।


Follow us on :