১৯ এপ্রিল, ২০২৪

Bankura: কর্মীদের কর্মবিরতি কর্মসূচি জারি, বেহাল দশা সুপার স্পেশালিটি হাসপাতালের
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-19 16:29:13   Share:   

ফের নোংরা আবর্জনার (Garbage) স্তূপ বিষ্ণুপুর (Bankura) সুপার স্পেশালিটি হাসপাতালে। হাসপাতালের (Bishnupur Super Speciality Hospital) ওয়ার্ডে ওয়ার্ডে ভেসে বেড়াচ্ছে নোংরা জল। আর তার উপর দিয়েই রোগীরা যাতায়াত করছেন। ফলে রোগী ও রোগীর আত্মীয়দের মধ্যে ব্যাপক ক্ষোভ তৈরি হয়েছে। জানা গিয়েছে, হাসপাতালের কর্মীদের বেতন থেকে টাকা কেটে নেওয়ায় কর্মবিরতি শুরু করেছে সাফাই, ওয়ার্ড বয় ও নিরাপত্তারক্ষীরা। এক বেসরকারি সংস্থার বিরুদ্ধে টাকা কেটে নেওয়ার অভিযোগও তুলেছেন তাঁরা। 

সোনামুখী পুরসভার সাফাই কর্মীদের অভিযোগ, কাজের পারিশ্রমিক না পাওয়ার জন্যই সবাই কর্মবিরতি নিয়েছেন। গত চারদিন ধরেই চলছে এই কর্মসূচি। এর আগেও দুই তিনবার এই কর্মসূচি গ্রহণ করা হয়েছিল। তারপরেও একই ঘটনা ঘটে চলেছে। তাঁদের দাবি, প্রায় চার মাসের পারিশ্রমিক দেওয়া হয়নি। দু-তিন মাসের বেতন দিলে তবেই কাজ শুরু হবে। আর তা না হলে এই কর্মবিরতি কর্মসূচি চলবে। প্রত্যেকবারই প্রতিশ্রুতি দিয়েছে, আশ্বাস দিয়েছে, কিন্তুু কোনও কাজ হয়নি।     

তবে ওই বেসরকারি সংস্থার ইন চার্জ শিবম লাহা বলেন, কিছু সমস্যা হয়েছে। তবে তা সমাধানের আশ্বাস দিয়েছেন বিষ্ণুপুরের মহকুমা এবং মাননীয় বিধায়ক। ইতিমধ্যেই সমস্ত কর্মীদের দ্রুত কাজে লাগানোর চেষ্টা চলছে। সাধারণ মানুষ যেমন পরিষেবা পেত তেমনিই পরিষেবা পাবেন। 


Follow us on :