ব্রেকিং নিউজ
Worker-killed-injured-in-cylinder-blast-at-oxygen-refilling-factory
Durgapur: অক্সিজেন রিফিলিং কারখানায় সিলিন্ডার বিস্ফোরণে শ্রমিকের মৃত্যু, আহত ২

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-22 20:52:38


অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণে মৃত্যু হল এক শ্রমিকের। আহত দুই। এঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃত শ্রমিকের নাম গোরা গোপ বলে জানা গিয়েছে। ঘটনাটি ঘটেছে দুর্গাপুরের মায়াবাজার এলাকায় রাষ্ট্রয়ত্ত সংস্থা মিশ্র ইস্পাত প্রকল্পের ঠিক সামনে। জানা গিয়েছে, গোড়া গোপ নামে ওই শ্রমিক এদিন বিকেলে অক্সিজেন গ্যাস রিফিলিংয়ের কাজ করছিলেন। হঠাত্ কোনও কারণে সেই সিলিন্ডার ব্লাস্ট করে যায়, মৃত্যু হয় তাঁর। গোড়ারই দুই সহকর্মী গুরুতর জখম হন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই ঘটনার পর নিরাপত্তার দাবিতে কারখানার ভিতরে মৃতদেহ রেখে তুমুল বিক্ষোভ শুরু করে দেন শ্রমিকরা। এঁদের অভিযোগ, কারখানার শ্রমিকদের কোনও নিরাপত্তা নেই। এর আগেও এক শ্রমিকের রহস্যজনক মৃত্যু হয়েছিল কারখানার ভিতর। কর্তৃপক্ষ প্রতিশ্রুতি দিয়েছিল আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হবে। কিন্তু সেই প্রতিশ্রুতি রাখেনি তারা। শুধুমাত্র কারখানার শ্রমিকদের নিরাপত্তা না থাকাতেই এই মর্মান্তিক মৃত্যু বলে অভিযোগ শ্রমিকদের। তুমুল শ্রমিক বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দুর্গাপুর থানার পুলিশ, ছুটে আসেন তৃণমূল শ্রমিক নেতা তথা দুর্গাপুর নগর নিগমের মেয়র পারিষদ প্রভাত চট্টোপাধ্যায়, কথা বলেন কর্তৃপক্ষ এবং ঠিকাদারের সাথে। এরপর আর্থিক ক্ষতিপূরণের প্যাকেজ পাওয়ার প্রতিশ্রুতি পেয়ে বিক্ষোভ প্রত্যাহার করেন শ্রমিকরা।

যদিও কারখানার এক ঠিকাদার নিরাপত্তার বিষয়টি নিয়ে শ্রমিকদের অভিযোগকে ভিত্তিহীন বলে দাবি করে দুর্ঘটনা ঘটতেই পারে বলে দায় এড়ানোর চেষ্টা করেন। এদিকে এই ইস্যুতে বিজেপির জেলা মিডিয়া সেলের কনভেনর জিতেন চ্যাটার্জির অভিযোগ, আজও দুর্গাপুরে শ্রমিক নিরাপত্তার বিষয়টি উপেক্ষিত। আর যার জন্য প্রতিনিয়ত এই ধরনের মর্মান্তিক দুর্ঘটনার সাক্ষী হতে হচ্ছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন