০৫ মার্চ, ২০২৪

Weather: নববর্ষের দিনেও দেখা মিলল না শীতের, সপ্তাহন্তে পাঁচ জেলায় বৃষ্টির পূর্বাভাস...
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-01 12:13:20   Share:   

বছরের প্রথম দিন উধাও শীত। সকাল থেকে কুয়াশা মিশ্রিত আকাশ। আবার বেলায় আকাশ পরিষ্কার। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। 

নতুন বছরের প্রথম দিন রাতের তাপমাত্রা সামান্য কমলেও, তাপমাত্রা খুব একটা হেরফের হবে না। তবে সপ্তাহের শেষে বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্য়ে। আগামী বৃহস্পতিবার এবং শুক্রবার দক্ষিণবঙ্গের পাঁচ জেলায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। পূর্বাভাস অনুযায়ী ৪ জানুয়ারি বৃহস্পতিবার পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমানে হালকা বৃষ্টি হতে পারে। অন্য়দিকে পশ্চিমী ঝঞ্ঝায় আটকে উত্তুরে হাওয়া। ফলে বাংলাদেশ সংলগ্ন বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের প্রভাবে বাড়ছে পূবালী হাওয়ার দাপট। তার জেরে বেলা গড়ালে শীতের আমেজটুকুও থাকছে না। জানুয়ারির প্রথম সপ্তাহের শেষে ফের ১৫ ডিগ্রির নিচে নামবে কলকাতার পারদ। পাশাপাশি জেলায় জেলায় ১০ থেকে ১২ ডিগ্রির কাছাকাছি থাকবে তাপমাত্রার পারদ। সেই সঙ্গে পশ্চিমের দু-এক জেলায় ১০ ডিগ্রির নিচে নেমে যেতে পারে তাপমাত্রা।

উত্তরবঙ্গে নতুন বছরের শুরুতে সান্দাকফু-সহ দার্জিলিং-এর উঁচু এলাকায় তুষারপাত হতে পারে। দার্জিলিং এবং কালিম্পং-এ বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। তবে উত্তরবঙ্গের জেলাগুলিতে বেশ ভালোই ঠাণ্ডার দাপট রয়েছে। 


Follow us on :