০২ মার্চ, ২০২৪

Weather: উত্তুরে হাওয়ার দাপটে ফিরল শীত, কবে শেষ শীতের রাজত্ব? জানাল হাওয়া অফিস
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-09 13:08:31   Share:   

সকাল থেকে মেঘাচ্ছন্ন আকাশ। উত্তরে হাওয়ার দাপটে অব্যাহত শীত। সরস্বতী পুজো পর্যন্ত তাপমাত্রার ওঠানামা চলবে। তবে ঠাণ্ডা থাকলেও জাঁকিয়ে শীতের সম্ভাবনা আর নেই। এমনটাই পূর্বাভাস দিল হাওয়া অফিস। শীতের আমেজ সামান্য ফিরতে পারে সপ্তাহের শেষে। আংশিক মেঘলা আকাশ থাকলেও বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, শনিবার পর্যন্ত তাপমাত্রা আরও একটু কমতে থাকবে বাংলায়। তারপর রবিবার থেকে ফের আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা। সেই সঙ্গে থাকবে হালকা থেকে মাঝারি কুয়াশার আনাগোনা। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং জলপাইগুড়িতে থাকবে কুয়াশার দাপট। উত্তরবঙ্গের তিন চার জেলার ক্ষেত্রে ঘন কুয়াশার সতর্কতা। দার্জিলিং-এ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা।

কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক থেকে ২ ডিগ্রি কম। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ৩ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৫১ থেকে ৮৬ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ১৬ থেকে ২৫ ডিগ্রি সেলসিয়াস। ফলে আগামী তিনদিন পারদ কিছুটা নিম্নমুখা থাকবে।


Follow us on :