১৮ এপ্রিল, ২০২৪

weather update: রাজ্য জুড়ে শীতের আমেজ, আগামী ৫ দিন কেমন থাকবে আবহাওয়া জেনে নিন
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-16 10:08:45   Share:   

মধ্য নভেম্বরে আবহাওয়া বদলেছে দক্ষিণবঙ্গের (South Bengal)। ধীরে ধারে নামছে তাপমাত্রার পারদ। ভোর বেলায় ফুরফুরে হাওয়া সঙ্গে হালকা শীতের (winter) আমেজ। গত সোমবারই কলকাতায় (Kolkata) সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। অর্থাত্ এই তাপমাত্রার বদলেই শীতের আগমন ধরে নেওয়া যায়। আর এমনই আবহাওয়া আগামী ৫ দিন বজায় থাকবে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Meteorological Department)।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এই মুহূর্তে তেমন কোনও পরিবর্তন নেই, তাই আগামী ৫ দিন রাজ্যের আবহাওয়া এমনই থাকবে। অর্থাৎ হালকা শীত অনূভূত হবে। থাকবে মেঘলা আকাশ। তবে বৃষ্টি হওয়ার কোনও সম্ভাবনা নেই। 

উত্তরবঙ্গের ক্ষেত্রে পূর্বাভাসে জানানো হয়েছে, আগামী ৪ থেকে ৫ দিন প্রধানত শুষ্কই  থাকবে আবহাওয়া। তবে দার্জিলিং এবং কালিম্পং-এর কয়েক জায়গায় খুব হালকা বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের তাপমাত্রা বর্তমানে স্বাভাবিক আছে এবং আগামী ৫ দিন কোনও পরিবর্তন হবে না। অন্যদিকে, দক্ষিণবঙ্গের ক্ষেত্রে পূর্বাভাসে জানানো হয়েছে, আগামী ৫ দিন দক্ষিণবঙ্গের  আবহাওয়া শুষ্ক থাকবে। পরিষ্কার থাকবে আকাশ। তবে আগামী ৪৮ ঘণ্টা পর অর্থাত্ ১৮ থেকে ২০ নভেম্বর মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। কিন্তু, বৃষ্টিপাতের তেমন কোনও সম্ভাবনা নেই। ইতিমধ্যেই দক্ষিণবঙ্গে রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কমেছে। তবে এখনই আবহাওয়ার বড়সড় কোনও পরিবর্তন হবে না।

এদিন কলকাতা ও তার আশেপাশের তাপমাত্রা সর্বোচ্চ ২৭ ডিগ্রি এবং সর্বনিম্ন ১৮ ডিগ্রি থাকবে।  


Follow us on :