২৯ মার্চ, ২০২৪

weather: শীতের আমেজ রাজ্যজুড়ে, কেমন থাকবে আগামী ৫ দিন বঙ্গের আবহাওয়া
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-18 10:11:18   Share:   

রাজ্যে ইতিমধ্যেই উত্তুরে হাওয়া ঢুকতে শুরু করেছে। যার জেরে ভোরবেলা ঠান্ডা অনুভূতি হচ্ছে। শহরের তাপমাত্রা এখনই ১৮ ডিগ্রি সেলসিয়াসের নিচে। কলকাতায় (Kolkata) তাপমাত্রা এক ধাক্কায় ২ ডিগ্রি নেমে গিয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী ৫দিন শীতের এই শিরশিরানি বজায় থাকবে কলকাতা এবং তার আশপাশের জেলাগুলিতে।

উত্তরবঙ্গের (North Bengal) ক্ষেত্রে পূর্বাভাসে জানানো হয়েছে, ১৮ নভেম্বর অর্থাৎ শুক্রবার দার্জিলিং এবং কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে বাকি জেলাগুলিতে শুষ্ক থাকবে আবহাওয়া। তবে পরবর্তী ২৪ ঘণ্টা অর্থাৎ ১৯ নভেম্বর, শনিবারও একই আবহাওয়া বজায় থাকবে। পাশাপাশি উত্তরবঙ্গে দিনের এবং রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন নেই।

এদিকে, দক্ষিণবঙ্গের (South Bengal) ক্ষেত্রে জানানো হয়েছে বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে তাপমাত্রার পারদ পতন জারি থাকবে। ইতিমধ্যেই এই সমস্ত জেলায় তাপমাত্রার পারদ ১৬ ডিগ্রি সেলসিয়াসে নেমেছে। একই সঙ্গে, পানাগড় ও বীরভূমের তাপমাত্রা ১১ এবং ১২ ডিগ্রি সেলসিয়াসে নেমেছে। পরবর্তী ২৪ ঘণ্টা অর্থাৎ ১৯ নভেম্বর শনিবার দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনোই থাকবে।

কলকাতা ও আশপাশের এলাকার পরবর্তী ২৪ ঘণ্টায় আকাশ আপাতত পরিষ্কার থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩০ ও ১৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।


Follow us on :