২০ এপ্রিল, ২০২৪

Weather: শীত বিদায়? একাধিক জায়গায় বৃষ্টি, জেনে নিন হাওয়া অফিসের আভাস
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-09 12:01:36   Share:   

বুধবার রাত থেকেই যেন একেবারে শীতের (Winter) বিদায় হয়েছে। মঙ্গল ও বুধবার কলকাতার (Kolkata) সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রির উপরে ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যেন রোদের তেজ বাড়ছে। আপাতত তাপমাত্রা (Temperature) খুব বেশি নিচে নামার কোনও সম্ভাবনা নেই। ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত তাপমাত্রা ওঠানামা করবে। তারপরেই শীত বিদায় শুরু হবে। এবারে শীত বিদায়ে খানিকটা দেরি হওয়ার অন্যতম কারণ পশ্চিমী ঝঞ্ঝা। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, শনিবার সকালের মধ্যে দার্জিলিং, এবং কালিম্পংএ-র কোনও কোনও জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। বুধবার রাতে ডুয়ার্সের বিভিন্ন জায়গায় প্রবল বৃষ্টি হয়। হাসিমারা, জয়গাঁও দলসিংপাড়া, মাদারিহাটে ভারী বৃষ্টি হয়। অন্যদিকে বারোবিসা, আলিপুরদুয়ার শহরে হালকা বৃষ্টি হয়েছে।

আবহাওয়া অফিস এ-ও জানিয়েছে, শনিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী দিন চারেক গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। তবে জেলাগুলির কোনও কোনও জায়গায় হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

মৌসম ভবন সূত্রে খবর, বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩০ ও ১৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২০.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। বুধবার এই তাপমাত্রা ছিল ২০.৭ ডিগ্রি সেলসিয়াস। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৫ শতাংশ।


Follow us on :