১৮ এপ্রিল, ২০২৪

Ed: মলয় ঘটক কি যাবেন দিল্লিতে ইডির হাজিরায়! যেতে হবে সিউড়ির আইসিকেও
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-29 13:44:17   Share:   

কয়লা পাচারকাণ্ডে (Coal Smuggling) বুধবার অর্থাৎ চলতি মাসের ২৯ তারিখ মলয় ঘটককে (Malay Ghatak) হাজিরার নির্দেশ দিয়েছিল ইডি (Ed)। পাশাপাশি তাঁর আপ্ত সহায়কেও হাজিরার নির্দেশ দিয়েছিল ইডি। সূত্রের খবর, সেই হাজিরা এড়িয়ে যান মলয়ের আপ্ত সহায়ক। আজ অর্থাৎ বুধবার দিল্লির ইডির দফতরে হাজিরে দিতে যাওয়ার কথা রয়েছে তাঁর। ইডি সূত্রে খবর, কয়লা কাণ্ডের তদন্তে বেশ কিছু জায়গায় মন্ত্রী মলয়ের সঙ্গে অভিযুক্তদের যোগসূত্র পেয়েছে ইডি, সে বিষয়েই মলয়কে জিজ্ঞাসাবাদ করা হবে বলে খবর। বেলা ১২ টা বেজে গেলেও এখনও দিল্লির অফিসে দেখা যায়নি মলয়কে। মন্ত্রী মলয় ঘটক কি তাঁর আপ্তসহায়কের মত হাজিরা এড়াবেন! উঠছে প্রশ্ন।

পাশাপাশি ইডির দিল্লির অফিসে ফের ডেকে পাঠানো হয়েছে সিউড়ির আইসি মোহাম্মদ আলীকে। গরু পাচারকাণ্ডে বারবার তাঁর নাম খুঁজে পেয়েছে ইডি। সেইমতো লেনদেনেই কিছু তথ্য পাওয়ায় ইডির তরফে তাঁকে তাঁর সম্পত্তির হিসাব দিতে বলা হয়েছিল। সেটা এখনও দেননি আইসি মোহাম্মদ আলী। পাশাপাশি একটি পেট্রোল পাম্পের মাধ্যমে টাকা লেনদেন হয়েছে বলে জেনেছে ইডি।

সূত্রের খবর, যদিও সেই পেট্রোল পাম্পের কথা অস্বীকার করেছে মোহাম্মদ আলী। সোমবারের আগে তাকে একদিন ৯ ঘণ্টা ও একদিন ১২ ঘণ্টা জেরা করেছে ইডির আধিকারিকরা, সূত্রের খবর, জেরায় সাহায্য করছেন না তিনি। সিউড়ির আইসির থেকে আরও তথ্য জানতে, সোমবার আবারও হাজিরার নির্দেশ দিয়েছে ইডি।


Follow us on :