ব্রেকিং নিউজ
Why-additional-number-1-of-the-wrong-question-only-to-selected-few-High-Court-on-recruitment-corruption
Primary: প্রশ্নভুলের বাড়তি ১ নম্বর শুধু বাছাই কয়েকজনকে? নিয়োগ-দুর্নীতিতে হাইকোর্টের কোপে পর্ষদ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-23 15:25:50


প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় আজ অন্তর্বর্তীকালীন কোনও স্থগিতাদেশ দিল না ডিভিশন বেঞ্চ। বিচারপতি সুব্রত তালুকদারের বেঞ্চ জানিয়ে দিল, মামলার পরবর্তী শুনানি গ্রহণ করা হবে ৩০ জুন। ওইদিন সবপক্ষকে তাদের যুক্তি সংক্ষিপ্ত আকারে আদালতে পেশ করার নির্দেশ দেওয়া হয়েছে। অর্থাত্ সিবিআই-ই তদন্ত প্রক্রিয়া চালিয়ে যাবে।

এদিন প্রশ্নভুলের জন্য বাড়তি ১ নম্বর দেওয়া নিয়েই পর্ষদের আইনজীবীকে নানা প্রশ্ন করেন বিচারপতি। তবে সেসবের সন্তোষজনক উত্তর শোনা যায়নি।

'প্রশ্ন ভুল আছে, বিশেষজ্ঞ কমিটির সিদ্ধান্তের প্রেক্ষিতে কিছু প্রার্থীকে বাড়তি ১ নম্বর দিলেন। আপনাদের কি উচিত ছিল না, কৃতকার্য এবং অকৃতকার্য নির্বিশেষে সবাইকে ১ নম্বর দেওয়া?' পর্ষদের আইনজীবীর উদ্দেশে বৃহস্পতিবার এমনই প্রশ্নবাণ ছুটে এল হাইকোর্টে। প্রশ্ন তুলল হাইকোর্টের বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ।

কোনও বিজ্ঞপ্তি ছাড়াই এই প্রশ্ন ভুলের জন্য ১ নম্বর বাড়তি দেওয়া হল নির্দিষ্ট কয়েকজনকে। তার সুযোগ তো লক্ষ লক্ষ পরীক্ষার্থী পেল না! সিঙ্গল বেঞ্চের পর্যবেক্ষণে তাহলে ভুল কোথায়? প্রশ্ন তোলে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ।

৬/১১/১৭ পর্ষদের সিদ্ধান্তে ২৭৩ প্রশিক্ষণপ্রাপ্তকে বাড়তি ১ নম্বর দেওয়া হলে, সেই সুযোগ কেন অন্যদের দেওয়া হলে না? পুরো বিষয় তো সহজেই বোধগম্য এখন, পর্ষদ বিজ্ঞপ্তি দিয়ে তা সবার জন্য করেনি। বিজ্ঞপ্তি দিলে এটা হত না, মন্তব্য ডিভিশন বেঞ্চের।

বিচারপতি তালুকদার এদিন পর্ষদের আইনজীবীকে প্রশ্ন করেন, কেন দিলেন না সবাইকে ওই এক নম্বর? কিসের ভিত্তিতে বিভাজন করলেন? কেন এই বৈষম্য? পর্ষদের আইনজীবীর  মুখে কুলুপ। কোনও জবাব দিতে পারলেন না তিনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন