ব্রেকিং নিউজ
  বিধ্বংসী আগুনে পুড়ে ছাই মোটর যন্ত্রাংশের দোকান, ক্ষতি কয়েক লক্ষ টাকার জিনিস, চাঞ্চল্য বসিরহাটে     মহেশতলায় ভোররাতে কাপড়ের গোডাউনে আগুন, চাঞ্চল্য  
Which-districts-have-the-possibility-of-rain-during-durga-maa-returning-find-out
Weather Update: মায়ের বিদায় বেলায় কোন কোন জেলায় রয়েছে বৃষ্টির সম্ভাবনা? জেনে নিন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-05 10:10:07


সকাল থেকেই বিষাদের সুর চারিপাশে। উমা যে কৈলাসে ফিরে যাবে এবার। সেকারণেই সকাল থেকে কখনও আকাশের মুখভার। আবার কখনও পরের বছর মায়ের আগমনের কথা ভেবে রোদ ঝলমলে হয়ে উঠছে। কিন্তু নবমীর সকাল থেকে কোনও কোনও সময় পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, বাঁকুড়ার কোনও কোনও জায়গায় বৃষ্টি (Rain) হয়েছে। পুজোর জন্য আবহাওয় দফতরের (Weather) তরফে মাঝে মধ্যেই জেলাগুলির বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে পরিস্থিতি উন্নতি হতে পারে বিজয়া দশমী থেকে। এমনটাই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে জানানো হয়েছে, দশমীর সকাল পর্যন্ত উত্তরবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘণ্টা অর্থাৎ ৬ অক্টোবর একাদশীর সকাল পর্যন্ত সবকটি জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে। এছাড়া আগামী কয়েকদিন উত্তরবঙ্গের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলেই জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

আবহাওয়া দফতর সূত্রে আরও খবর, আজ, দশমীতে দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ এবং বীরভূমের কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি জেলাগুলির কোথাও কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২৪ ঘণ্টা অর্থাৎ ৬ অক্টোবর বৃহস্পতিবার সকালের মধ্যেও দক্ষিণবঙ্গের জেলাগুলির কোথাও কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের মতোই দক্ষিণবঙ্গেও আপাতত তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা ও আশপাশের এলাকার আকাশ সাধারণভাবে মেঘলা থাকবে। কয়েক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩১ ও ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বোচ্চ আপেক্ষিক আর্দ্রতা ৯৫ শতাংশ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন